কক্সবাজরের নতুন মেয়র মাহাবুব

কৃতজ্ঞতা জানাতে যাচ্ছেন ভোটারের ঘরে ঘরে

প্রকাশ : ১৬ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  এএইচ সেলিম উল্লাহ, কক্সবাজার

বিশেষ করে নির্বাচিত হওয়ার পর এলাকার লোকজন ফুল, মিষ্টি নিয়ে নির্বাচিত জনপ্রতিনিধির সাথে দেখা করতে যান। তবে তার উল্টোটা করে যাচ্ছেন কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী। গত ১২ জুন নৌকার প্রতীক নিয়ে নির্বাচিত হওয়ার পরদিন থেকে কক্সবাজার পৌরসভার বিভিন্ন এলাকায় স্বশরীরে ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী। ভোটারদের ঘরে গিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে জেনে নিচ্ছেন কোন এলাকায় কী সমস্যা বা কার কী দাবি। তিনি বলেছেন, ভোটে জনতার সেবক হয়েছি। জনতার ঋণ পরিশোধ করতে হবে। পর্যায়ক্রমে পৌর এলাকার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করব। ভোটে নির্বাচিত হওয়ার পর মাহাবুবুর রহমান চৌধুরী ঘোষণা দিয়েছিলেন কেউ বিজয় মিছিল করবেন না, আমি ঘরে ঘরে গিয়ে বিজয়ের কৃতজ্ঞতা প্রকাশ করে আসব। কথা রেখেছেন মাহাবুবুর রহমান চৌধুরী। তিনি নির্বাচিত হওয়ার পর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে যাচ্ছেন। তিনি বলেন, মেয়রের চেয়ারে বসতে আরো দুই মাস সময় আছে। এই দুই মাসের মধ্যে পৌরবাসীর কী কী সমস্যা আছে, তা চিহ্নিত করব। দায়িত্ব নেয়ার পর পৌরবাসীর প্রত্যাশা পর্যায়ক্রমে তা পূরণ করব। তফসিল ঘোষণার পর ৯০ শতাংশ ভোটারের ঘরে আমি গিয়েছিলাম। পৌরবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। ইনশাআল্লাহ, এবার ১০০ শতাংশ ভোটারের ঘরে ঘরে আমি যাব।

এর অংশ হিসাবে গতকাল সকাল থেকে ১ নম্বর ওয়ার্ডের সমিতি পাড়া, নজিরাটেক, কুতুবদিয়া পাড়া, মোস্তাকপাড়া, বাহারছড়া, কবরস্থানপাড়াসহ বিভিন্ন স্থানে পৌর মেয়র ভোটারদের ঘরে যেতে থাকেন। এছাড়া মঙ্গল ও বুধবার তিনি গেছেন বিভিন্ন এলাকায়। গোলচত্বর মসজিদে জোহরের নামাজ আদায় করে ওই এলাকায় এক প্রবীণ ব্যক্তির জানাযায় অংশগ্রহণ করেন। এরপর একে একে যান মাটিয়াতলী, সিকদার বাজার, সাহিত্যেকা পল্লী, সিকদার মহল, ৪ নম্বর ওয়ার্ডের জনতা সড়ক, টেকপাড়া, দোকান মালিক সমিতি আয়োজিত সংবর্ধনায় অংশ নেন। নবনির্বাচিত মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, শেখ হাসিনার নৌকা এবং আমাকে ভালোবেসে জনতার ভোটে নির্বাচিত হয়েছি। জনতার কাছে আমি যাব। জনতাকে আমার কাছে আসতে হবে না। আপনারা প্রধানমন্ত্রীর উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করেছেন। নিশ্চয় প্রধানমন্ত্রী কক্সবাজারবাসী তথা পৌরবাসীর প্রতি সুদৃষ্টি রাখবেন। অন্যদিকে নবনির্বাচিত মেয়র মাহাবুবুর রহমান চৌধুরীকে পেয়ে এলাকার সাধারণ ভোটাররা আনন্দে মেতে উঠেছে। এলাকার নারী-পুরুষ কেউ ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন। অন্য কেউ মিষ্টি খাওয়াচ্ছেন। অনেকটা ভোট শেষ হলেও কক্সবাজার পৌরসবার ঘরে ঘরে চলছে মাহাব্ুুবুরের আনন্দ উৎসব।

প্রসঙ্গত, গত ১২ জুন অনুষ্ঠিত পৌর নির্বাচনে ২৮ হাজার ৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন মাহাবুবুর রহমান চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী নারকেল গাছ প্রতীকের প্রার্থী মাসেদুল হক রাশেদ পেয়েছেন ২৪ হাজার ১৬৮ ভোট।