ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা বিএনপির লক্ষ্য

বললেন ফখরুল
গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা বিএনপির লক্ষ্য

বিএনপির লক্ষ্য গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখানে বিএনপিকে ক্ষমতায় আনা মুখ্য নয়, মুখ্য হচ্ছে মানুষের অধিকারকে আমরা প্রতিষ্ঠিত করতে চাই।

গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর গুলশানের একটি হোটেলে ‘বিএনপি মিডিয়া সেল’-এর ১ম বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় গণমাধ্যমের ওপর সরকারের হস্তক্ষেপ, সাইবার সিকিউরিটি মামলা, রাজনৈতিক নেতাকর্মীদের ওপর হামলা-মামলা এবং সরকারের বিভিন্ন অত্যাচার ও নির্যাতনের তথ্যচিত্র প্রকাশ করা হয়।

সরকার ফের যেনতেন একটি নির্বাচন করার পাঁয়তারা করছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে জনগণ কখনো ভোট দিতে পারেনি, এবারও পারবে না। এ কারণেই আমরা বারবার নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি করছি। মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে যে চেতনা ও আশা নিয়ে যুদ্ধ করেছিলাম, সেখানে মুক্ত গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু বর্তমান শাসকগোষ্ঠী জোর করে ক্ষমতায় আসার পর বেশ কয়েকটা গণমাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছে। সরকার ১০ বছর ধরে বিভিন্ন কায়দায় গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, এ অবস্থা থেকে জনগণকে মুক্তি দিতে আমরা সংগ্রাম করে যাচ্ছি। রাষ্ট্রীয় সংস্কারের ২৭ দফা ঘোষণা করেছি। সরকারবিরোধী দলগুলো নিয়ে নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে যুগপৎ আন্দোলনে রাজপথে আছি। দেশে গণতন্ত্র ফিরিয়ে না আনা পর্যন্ত বিএনপির জোরদার আন্দোলন চলবে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, আমির খসরু চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আযম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইবরাহিম প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত