সেন্টমার্টিন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ভিত্তিহীন

বললেন ফখরুল

প্রকাশ : ২৩ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বিএনপি সেন্টমার্টিন দ্বীপ ‘বিদেশিদের কাছে বন্ধক দিয়ে ক্ষমতা আসতে চায়’ বলে যে মন্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন, তাকে ‘বানোয়াট ও ভিত্তিহীন’ বলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন এসে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানান মির্জা ফখরুল।

বুধবার সুইজারল্যান্ড সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এখনও যদি বলি যে, না, ওই সেন্টমার্টিন দ্বীপ বা আমাদের দেশ কাউকে লিজ দেব, তাহলে আমার ক্ষমতায় থাকার কোনো অসুবিধা নাই, আমি জানি সেটা। কিন্তু আমার দ্বারা সেটা হবে না। ২০০১ সালে বিএনপি ‘গ্যাস বিক্রি করার’ মুচলেকা দিয়েই ক্ষমতায় এসেছিল। এখন তারা দেশ বিক্রি করবে, নাকি সেন্টমার্টিন দ্বীপ বিক্রি করার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসতে চায়? আমি তো এটুকু বলতে পারি যে, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের কন্যা। আমার হাত থেকে এদেশের কোনো সম্পদ কারো কাছে বিক্রি করে আমি ক্ষমতায় আসতে চাই না। ওই গ্যাস বিক্রির মুচলেকা দিলে আমিও ক্ষমতায় থাকতে পারতাম।’ ওই বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মির্জা ফখরুল বলেন, উনি (শেখ হাসিনা) এসব কথা বলেছেন উনার অফিশিয়াল পজিশন প্রধানমন্ত্রী হিসেবে, নাকি আওয়ামী লীগ সভাপতি হিসেবে? এখন আমি তাকেই (প্রধানমন্ত্রী) জিজ্ঞাসা করতে চাই, উনি বিএনপির বিরুদ্ধে এ অভিযোগটা এনেছেন, মিথ্যা অভিযোগ, সর্বৈব মিথ্যা, বানোয়াট অভিযোগ।

বিএনপি সব সময় সার্বভৌমত্ব রক্ষা, স্বাধীনতার রক্ষায় ত্যাগ স্বীকার করে এসেছে দাবি করে ফখরুল বলেন, তার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কিংবা বর্তমান নেতা খালেদা জিয়া কখনও এমন কিছু করেননি, যাতে বলা যায় যে বিএনপি দেশ বিক্রি করে দিয়েছে।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্মণ্ডআহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, লিটন মাহমুদ, হাজী মো. মনির হোসেন, আনম সাইফুল ইসলাম, মহানগর দক্ষিণ যুব দলের সাঈদ হাসান মিন্টু, খন্দকার এনামুল হক এনাম প্রমুখ উপস্থিত ছিলেন।