ঢাকা ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘরেই ত্বকের যত্ন নিন

ঘরেই ত্বকের যত্ন নিন

ঈদের আগে কমবেশি সব নারীই বিউটি পার্লারে ভিড় করেন। বিভিন্ন উৎসব আয়োজনের আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে একটু-আধটু রূপচর্চা তো করতেই হয়! ঈদের সাজ-পোশাক নিয়ে সব নারীরই থাকে বিশেষ পরিকল্পনা। আর ঈদে সুন্দর পোশাকের সঙ্গে সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য রূপচর্চাও জরুরি। তাই ঈদের দিন আরো চকচকে ও সতেজ ত্বক পেতে কয়েকটি নিয়ম অনুসরণ করুন-

সিটিএম অনুসরণ করুন : ত্বকের যত্নে সিটিএম বা ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং দিয়ে দিন শুরু করুন। আপনার ত্বক পরিষ্কার করুন সকালে ও রাতে। মুখে টোনার ব্যবহার করুন নিয়মিত। ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না। সপ্তাহে দু’বার এক্সফোলিয়েট করুন। এতে ত্বকে জমে থাকা ময়লা, তেল ও মৃত কোষ সহজেই দূর হবে। আর ত্বক সতেজ ও উজ্জ্বল দেখাবে।

শাকসবজি ও ফলমূল খান : ত্বককে ভেতর থেকে পুষ্ট করতে খাদ্য তালিকায় সবুজ শাকসবজি ও মৌসুমি ফল রাখুন। শরীর হাইড্রেটেড রাখতে প্রচুর পানি পান করুন। এটি আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে। ঈদের জন্য ত্বককে আরও সতেজ ও উজ্জ্বল রাখতে প্রতিদিন ত্বকে ৩-৪ বার গোলাপ জল মাখুন। তৈলাক্ত বা মসলাদার খাবার শুধু স্বাস্থ্যের জন্যই নয় বরং ত্বকের জন্যও ক্ষতিকর। এতে ত্বকে ব্রণ হতে পারে ও ত্বকের পিএইচ স্তরের ভারসাম্য নষ্ট হয়ে যায়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত