মৌলভীবাজারে ভাইদের হাতে ভাই খুন

প্রকাশ : ২৮ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মৌলভীবাজার জেলা প্রতিনিধি

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় জমিসংক্রান্ত বিষয় নিয়ে ভাইদের হাতে অপর ভাই নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের দক্ষিণ সাগরনাল গ্রামের মৃত হাজী আব্দুল লতিফের ছেলে আব্দুল হামিদ কালা মিয়া দীর্ঘদিন প্রবাসে ছিলেন। সেখানে থাকা বস্থায় নিজের নামে বাড়ির অদূরে জায়গা ক্রয় করেন। দেশে এসে এসব জায়গা নিয়ে ভাইদের সঙ্গে ভাগ-ভাটোয়ারা নিয়ে মতবিরোধ দেখা দেয়। এ নিয়ে কয়েকবার এলাকায় সালিশ বৈঠকে মীমাংসা না হলে আদালতে মামলা হয়।

গতকাল মঙ্গলবার সকালে আব্দুল হামিদ কালা মিয়া তার জমিতে চাষ করার উদ্দেশ্যে কাজ শুরু করলে তার ভাই আব্দুল জলিল, আরেক ভাই ফারুক মিয়া ও চাচাতো ভাই আব্দুল খালিক বাধা দেয়। বাধা না মানায় এ সময় তাকে জমিতেই পিঠিয়ে হত্যা করা হয়। অভিযুক্ত আব্দুল জলিল বড়লেখা উপজেলার সুজানগর সিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। অপর দুইজন সৌদি প্রবাসী। নিহতের ছেলে আপ্তাব মিয়া বলেন, আমার বাবা অসুস্থ মানুষ। আমার চাচাদের আপত্তিতে আব্বা অনেকদিন থেকে কাজ স্থগিত রেখেছেন। কিন্তু কোনো সুরাহা হয়নি। সকালে আব্বা জমিতে গেলে চাচারা সেখানেই আব্বাকে হত্যা করে। আমার বাবা হত্যার উপযুক্ত বিচার চাই।

জুড়ী থানার ওসি মোশাররফ হোসেন বলেন, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিবারের এজাহার অনুযায়ী মামলা গ্রহণ করা হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।