গোপালগঞ্জে রাজউক চেয়ারম্যান

ঢাকা মহনগরীকে পরিবেশবান্ধব শহরে রূপান্তরিত করা হবে

প্রকাশ : ০৩ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  গোপালগঞ্জ প্রতিনিধি

ঢাকা মহানগরীকে একটি পরিকল্পিত নগরীতে রূপান্তরের জন্য নতুন রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল ড. মো: ছিদ্দিকুর রহমান সরকার (অব.) কাজ করবেন বলে জানিয়েছেন। তিনি ঢাকা মহনগরীকে পরিবেশবান্ধব একটি সুন্দর শহরে রূপান্তরিত করার লক্ষ্যে ঢাকাকে ৮টি জোনে ভাগ করে কাজ করবেন বলে জানান। তিনি গত বুধবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এর আগে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় রাজউকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতির শ্রদ্ধা : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতি।

বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর তার পরিবারের শহীদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের রুহের মাগফিরত কামনায় দোয়া মোনাজাত ও পবিত্র ফাতেহা পাঠ করেন ৩ বিচারপতি। প্রার্থনা করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনায়।

শ্রদ্ধা নিবেদন শেষে বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন, আপিল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার যুগ্ম জেলা জজ এবিএম আশরাফুল হক, মিল্লাত হোসেন, নওরিন আক্তার, গোপালগঞ্জের সিনিয়র সহকারী জাজ শফিকুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মঈনুল হক প্রমুখ।

এর আগে গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বিচারপতিগণ সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে সড়কপথে পতাকা বাহী গাড়িযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেন। বেলা ১১টার দিকে তারা টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে এসে পৌঁছান।