আহসান উল্লাহ মাস্টারের শাহাদাত বার্ষিকী আজ

প্রকাশ : ০৭ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার পদকপ্রাপ্ত প্রখ্যাত শ্রমিক নেতা ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদতবার্ষিকী আজ। এ উপলক্ষ্যে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন স্থানে স্মৃতি পরিষদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির মধ্যে রয়েছে- স্মরণসভা, আলোচনা সভা, মিলাদ, দোয়া মাহফিল, গণভোজ ও তবারক বিতরণ। এছাড়া সকাল থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুপার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে বিকালে মিলাদ ও দোয়া মাহফিল ও তবারক বিতরণ, স্মরণসভার আয়োজন করা হয়েছে। এসব কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশ গ্রহণ করবেন।

এ উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন আহসান উল্লাহ মাস্টারের কবরে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করেছে।

শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে গতকাল দুপুরে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর-২ আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালে দুইবার সংসদ সদস্য ছিলেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের মদদপুষ্ট একদল সন্ত্রাসী নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে এ হত্যা মামলার রায় হয়। শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে মো. জাহিদ আহসান রাসেল এমপি।