ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিশু নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার এক

শিশু নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার এক

কুমিল্লায় চুরির অপবাদে ইব্রাহিম খলিল সামির নামের এক শিশুছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। ওই শিশুকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

শিশু সামির জেলার লালমাই উপজেলার ভূলইন দক্ষিণ ইউনিয়নের আমুয়া গ্রামের শাহীন কাদেরের ছেলে এবং সে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। এ ঘটনায় শিশুর মা নাজমা বেগম বাদী হয়ে গতকাল দুপুরে লালমাই থানায় মামলা দায়ের করার পর পুলিশ নির্যাতনকারী সামছুল হককে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, শাহীন কাদেরের পরিবারের সাথে জায়গা-জমি নিয়ে একই বাড়ির সামছুল হকের বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে সামছুল হক ও তার ছেলে মো. শান্ত গত রোববার বিকালে কৌশলে শিশু সামিরকে (১২) তার মায়ের অগোচরে ঘর থেকে ডেকে নিয়ে যায়। একপর্যায়ে তারা তাদের মুরগীর খামারের ভাঙ্গা টিন চুরির অপবাদ দেয়। এসময় সামির চুরি করেনি বলে প্রতিবাদ করলে তারা তাকে পিটিয়ে ও কিল-ঘুষি লাথি মেরে নির্যাতন করে।

শিশুর মা নাজমা বেগম জানান, পূর্বশত্রুতার জের ধরে চুরির অপবাদ দিয়ে তারা আমার সন্তানকে অমানবিকভাবে মারধর করে আহত করেছে। প্রকাশ্যে নির্যাতনের সময় স্থানীয় এলাকার লোকজন দেখলেও তাদের ভয়ে কেউ প্রতিবাদ করেনি। তিনি ঝাপিয়ে পড়ে ছেলেকে তাদের কবল থেকে উদ্ধার করেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে লালমাই থানায় সামছুল হক ও তার ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

লালমাই থানার ওসি আবদুল্লাহ আল-মাহফুজ জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর নির্যাতনকারীদের গ্রেপ্তারে পুলিশ অভিযানে মাঠে নামে এবং সন্ধ্যায় সামছুল হককে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত