ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘোড়াঘাটে খাদ্য গুদামের চাল আত্মসাৎ

ওসি এলএসডিসহ তিনজনের বিরুদ্ধে দুদকে মামলা দায়ের

ওসি এলএসডিসহ তিনজনের বিরুদ্ধে দুদকে মামলা দায়ের

দিনাজপুরের ঘোড়াঘাটের ডুগডুগি খাদ্য গুদামের ৩১৯ টন চাল আত্মসাতের ঘটনায় তিনজনকে আসামি করে দুদকে মামলা দায়ের করা হয়েছে।

ঘোড়াঘাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুস আলী মণ্ডল গত মঙ্গলবার রাতে ঘোড়াঘাটের ডুগডুগি খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগম, দারোয়ান মোঃ মফিজুল ইসলাম ও লেবার সদ্দার মোঃ শাহিনুর ইসলামকে আসামি করে ঘোড়াঘাট থানায় এজাহার দায়ের করেন। ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদ গতকাল দুপুরে জানান, সরকারি খাদ্য গুদামের চাল আত্মসাৎ করার কারণে তিনি এজাহারের অভিযোগটি দিনাজপুর দুর্নীতি দমন কমিশন দুদকের বরাবরে পাঠিয়েছেন।

মামলা সূত্রে প্রকাশ, ছুটি না নিয়ে গত ২৫-৪-২০২৪ তারিখ থেকে খাদ্য গুদাম সিলগালা করে ডুগডুগি খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগম, উধাও হয়ে গেলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুস আলী মণ্ডলের সন্দেহ হলে তিনি গত ১-৫-২০২৪ ঘোড়াঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করে বিষয়টি ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলামকে মৌখিক জানান। বিষয়টি দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রককে অবগত করা হলে তিনি সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহন আহমেদকে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। জেলা খাদ্য নিয়ন্ত্রকের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক শাকিল আহমেদ ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিলে তিনি ডুগডুগিহাট খাদ্য গুদাম এলএসডির দুটি গোডাউনে ৬ দিন ধরে তদন্ত করে গত সোমবার রাত সাড়ে ৯টায় তদন্ত কার্যক্রম শেষ করে ৩১৯ মেট্রিক টন চালের কোনো হদিস পাননি বলে জানান। চালের আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৭১ লাখ টাকা বলে জানা গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত