ঢাকা ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুষ্টিয়ায় কুলখানি অনুষ্ঠানে হামলায় গ্রামবাসী নিহত

কুষ্টিয়ায় কুলখানি অনুষ্ঠানে হামলায় গ্রামবাসী নিহত

কুলখানির দাওয়াতকে কেন্দ্র করে স্বজনদের হামলায় বকুল বিশ্বাস (৫৫) নামে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত পাঁচজন। গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি) থানার হাতিয়া গ্রামের পূর্ব পাড়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত বকুল একই গ্রামের আফতাব বিশ্বাসের ছেলে। ইবি থানার সেকেন্ড অফিসার মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার বকুল বিশ্বাসের চাচি জাহানারা খাতুন মারা যান। এ উপলক্ষ্যে শনিবার কুলখানির আয়োজন করা হয়। এ আয়োজনের রান্না ও দাওয়াতকে কেন্দ্র করে চাচাতো ভাই শিপনের বিশ্বাসের সাথে বকুলের বিরোধ হয়। সেই জেরে শিপনের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন দেশীয় অস্ত্র নিয়ে বকুলের ওপর হামলায় চালায়। হামলায় বকুলসহ অন্তত ছয়জন আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক বকুলকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়। আহতরা চিকিৎসাধীন রয়েছেন।

হত্যাকাণ্ডের বিষয়ে ইবি থানার সেকেন্ড অফিসার মেহেদী হাসান জানান, সামাজিক দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। নতুন করে সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত