মিরপুরে অটোরিকশাচালকদের ভাঙচুর-অগ্নিসংযোগ আসামি ২৭০০

প্রকাশ : ২১ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর-১০ ও কালশী এলাকায় অটোরিকশাচালকদের দফায় দফায় সড়ক অবরোধ, অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার অভিযোগে তিন থানায় চারটি মামলা হয়েছে। আসামি করা হয়েছে ২ হাজার ৭০০ অটোরিকশাচালক ও অগ্নিসংযোগকারীর বিরুদ্ধে। এখন পর্যন্ত মোট গ্রেপ্তার আছেন ৪২ জন।

গতকাল দুপুরে বিষয়টি নিশ্চিত করেন মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) জসীম উদ্দীন মোল্ল্যা। তিনি বলেন, মিরপুর মডেল থানায় একটি, পল্লবী থানায় দুটি ও কাফরুল থানায় একটি মামলা করেছে পুলিশ। মামলায় এখন পর্যন্ত ৪২ জন গ্রেপ্তার আছেন। এছাড়া চার মামলায় আসামি করা হয়েছে প্রায় ২ হাজার ৭০০ জনকে।

পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শাহিদুল ইসলাম জানান, গত রোববার অটোরিকশাচালকরা পল্লবী এলাকায় ট্রাফিক বক্সে আগুন দেন, সড়কে অগ্নিসংযোগ করেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। এ ঘটনায় দুটি মামলা হয়েছে।

মামলায় এখন পর্যন্ত ১৫ জন গ্রেপ্তার আছে। দুটি মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ১ হাজার ৫০০ থেকে ১ হাজার ৮০০ জনকে। কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুকুল আলম জানান, গত রোববার অটোরিকশাচালকরা মিরপুর ১০ নম্বর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

তারা পুলিশের ওপর হামলা চালান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ৮০০ থেকে ৯০০ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার আছেন ১২ জন অটোরিকশাচালক। মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী সাব্বীর আহম্মদ জানান, মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।