ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে স্বস্তি

সিরাজগঞ্জে স্কুলের সামনে সেই খালের ওপর ব্রিজ নির্মাণ শুরু

সিরাজগঞ্জে স্কুলের সামনে সেই খালের ওপর ব্রিজ নির্মাণ শুরু

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বেংনাই উত্তরপাড়া সরকারি প্রাথমিক স্কুলের সামনে সেই খালের ওপর অবশেষে ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হয়েছে। এতে শিক্ষক, শিক্ষার্থীসহ অভিভাবকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই স্কুলে আসা যাওয়ায় দূর্ভোগসহ শিক্ষার্থীদের উপস্থিতি সংখ্যা ক্রমাগতভাবে কমে যায়। বিশেষ করে বর্ষা মৌসুমে নৌকায় করে খাল পারাপারের ভয়ে অনেক অভিভাবক শিক্ষার্থীদের স্কুলে যেতে দিত না। এ কারণে শিক্ষক ও অভিবাবকদের মধ্যে দুশ্চিন্তা ও নানা প্রশ্নের সৃষ্টি হয়েছিল। এমন পরিস্থিতি নিয়ে একাধিক অভিযোগ এবং বিভিন্ন মিডিয়ায় সচিত্র সংবাদ প্রকাশিত হয়। এ অভিযোগ ও সংবাদ প্রকাশের পর সম্প্রতি বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। পরবর্তীতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগের গ্রামীণ প্রকল্পের আওতায় ওই খালের ওপর একটি ব্রিজ নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়। ব্রিজ নির্মাণে সরকারি বিধিতে দরপত্র আহ্বান করা হয়। এ দরপত্রে নির্বাচিত ঠিকাদার প্রায় ২১ লাখ টাকা ব্যয়ে ওই ব্রিজ নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এ ব্রিজটি নির্মাণ হলে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকদের যাতায়াতে সুবিধা হবে এবং শিক্ষার্থীদের উপস্থিতি সংখ্যা বাড়বে।

স্থানীয়রা বলেন, দীর্ঘদিন পর হলেও স্কুলের সামনে ওই খালের ওপর ব্রিজ নির্মাণ হওয়ায় এলাকাবাসী খুশি। জনস্বার্থে এমন উদ্যোগে উপজেলা প্রশাসন প্রশংসার দাবিদার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম রব্বানী আলোকিত বাংলাদেশকে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় গ্রামীণ রাস্তা ১৫ মিটার দৈর্ঘ্য সেতু/কালর্ভাট নির্মাণ প্রকল্পের অধীনে ওই খালের ওপর ব্রিজ নির্মাণের প্রকল্প কাজ শুরু হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, ওই স্কুলে শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকদের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হয়। শিক্ষার্থীদের পাঠদানের পরিবেশ ফিরিয়ে আনলেও যাতায়াতের কারণে শিক্ষার্থীর উপস্থিতি ছিল কম। পরবর্তীতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত