ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খালেদা ইস্যু

ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি দোষারোপ করছে

আইনমন্ত্রী
ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি দোষারোপ করছে

ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি নেতারা খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে তার ওপর দোষারোপ করছেন বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

আইনমন্ত্রীর কারণে খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা হচ্ছে না বলে দাবি করছে বিএনপি। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনমন্ত্রী বলেন, ‘আমি মনে করি খালেদা জিয়ার যে চিকিৎসা প্রয়োজন, তিনি যে হাসপাতালে আছেন সে হাসপাতালে তিনি সেটা পাচ্ছেন বলেই সুস্থ আছেন। তার কয়েকটা অসুখ আছে, যেগুলো ঠিক হওয়ার মতো নয়। সেগুলো চিকিৎসা করে কমিয়ে রাখতে হয়। সেটা করা হচ্ছে।’

তিনি বলেন, রাজনৈতিক হীন স্বার্থে খালেদা জিয়াকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। গতকাল বিকালে তার পেসমেকার লাগানো হয়েছে। সেই পেসমেকারে তিনি এখন যথেষ্ট সুস্থ আছেন বলে আমি খবর পেয়েছি।

আইনমন্ত্রী বলেন, আর একটা কথা, এখানে যারা চিকিৎসক তারা মনে করেছিলেন বাইরে থেকে চিকিৎসক এনে তার (খালেদা জিয়া) চিকিৎসা করতে হবে। সরকার কিন্তু সেই অনুমতি দিতে কার্পণ্য করেনি। তখনো আমি সঙ্গে সঙ্গে অনুমতি দিয়েছি। আনিসুল হক বলেন, যারা এ কথা বলছেন যে আমার জন্য চিকিৎসা পাচ্ছেন না। তারা নিজেকে হাস্যকর করছেন।

বিএনপি আইনমন্ত্রীর আন্তরিকতা ও মানবিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন- এ বিষয়ে তিনি বলেন, ওনাদের এখন ভারসাম্য সঠিক আছে কি না, সেটা একটু দেখতে হবে। এই ভারসাম্যটা ঠিক নেই বলেই তারা এসব কথা বলছেন। প্রেস কনফারেন্স করে তারা যদি তাদের রাগ-উষ্মা প্রকাশ করতে চান, বাংলাদেশে সব কিছুর স্বাধীনতা আছে, সেটা তারা করতে পারেন। কিন্তু আমি আশা করব, তারা সত্য কথা বলবেন। আমি আশা করব, তারা ব্যক্তিগত আক্রমণ করবেন না।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত