ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আমার বিশ্বাস হচ্ছে না বেঁচে আছি : ট্রাম্প

আমার বিশ্বাস হচ্ছে না বেঁচে আছি : ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর গত শনিবার রাতে পেনসিলভানিয়ায় এক সমাবেশে অতর্কিত হামলার ঘটনা ঘটে। ট্রাম্পকে হত্যা করতে তাকে লক্ষ্য করে গুলি চালায় ২০ বছর বয়সি রিপাবলিকান সমর্থক থমাস ম্যাথিউ ক্রুকস। ট্রাম্প তার ওই গুলিবিদ্ধ হওয়ার ঘটনা নিয়ে গণমাধ্যমের কাছে সাক্ষাৎকার দিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টকে দেওয়া ওই সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমি আজ আপনার সঙ্গে কথা বলতে পারতাম না, যদি গুলিটি লক্ষ্যভ্রষ্ট না হতো। আমার কাছে এখনো বেঁচে থাকাটা একটা মিরাকল মনে হচ্ছে।

ট্রাম্প সাংবাদিকদের জানান, হাসপাতালে নেয়ার পর সেখানকার চিকিৎসকরা তাকে জানিয়েছেন- এআর-১৫ রাইফেলে গুলিবিদ্ধ কোনো ব্যক্তিকে তারা জীবনে প্রথম বেঁচে থাকতে দেখছেন। ট্রাম্প বলেন, মঞ্চে উঠে আমি সবেমাত্র অবৈধ অভিবাসীদের নিয়ে আমার ভাষণ শুরু করেছি, এ সময় কথার তালে তালে আমি আমার মাথা সামান্য নাড়তেই কানে একটা শোঁ করে শব্দ হলো। সঙ্গে সঙ্গে দেখলাম সিক্রেট সার্ভিসের লোকজন আমাকে ঘিরে ধরেছে।

উল্লেখ্য, ওই বন্দুক হামলায় একটি বুলেট ট্রাম্পের ডান কানটি ফুটো করে বের হয়ে গেলেও অল্পের জন্য ভাগ্যক্রমে বেঁচে গেছেন।

যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, ট্রাম্পকে লক্ষ্য করে গুলি করতে ক্রুকস যে বন্দুকটি ব্যবহার করেছিলেন, সেটি কিনেছিলেন তার বাবা। তবে তিনি সামরিক কোনো কর্মকাণ্ডে কখনো নিয়োজিত ছিল না বলে পেন্টাগন জানিয়েছে।

মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রাষ্ট্রের ভোটার কার্ডের তথ্য অনুযায়ী হামলাকারী ক্রুকস রিপাবলিকান দলের তালিকাভুক্ত সদস্য ছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে দুই কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, ক্রুকসের বাবা অন্তত ছয় মাস আগে এই অস্ত্রটি কিনেছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত