ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দশ হাজার কোটি টাকা ক্ষতির চেয়ে একটি জীবন বেশি মূল্যবান

সালমান এফ রহমান
দশ হাজার কোটি টাকা ক্ষতির চেয়ে একটি জীবন বেশি মূল্যবান

দশ হাজার কোটি টাকার সম্পদ ক্ষতির চেয়ে একটি জীবন বেশি মূল্যবান বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় দেশের একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে এ মন্তব্য করেন সালমান এফ রহমান। তিনি বলেন, ‘এ ঘটনায় হয়তো আমাদের আর্থিক ক্ষতি হয়েছে, কিন্তু ২০০ প্রাণের যে ক্ষতি সেটা কিন্তু আরো বড় ক্ষতি। এই প্রাণ আর ফেরত পাওয়া যাবে না, যাই হোক না কেন। এটা কিন্তু অনেক দুঃখজনক। এই পরিবারগুলো যা হারিয়েছে, যে ক্ষতি সেটা কোনোভাবেই পূরণ করা যাবে না। আমি তাদের প্রতি সহমর্মিতা জানাই। আমি যেটা বুঝতে পারছি, শিক্ষার্থীরা বিচার চায়। বিচার তো আমরাও চাই।’ এ সময় সালমান এফ রহমান বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলতে প্রস্তুত আছেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা আরো বলেন, ‘এটা নিয়ে কাজ চলছে। সমস্যা হলো, ওদের মধ্যে ঐক্যটা পাচ্ছি না। প্রধানমন্ত্রী ওদের সঙ্গে দেখা করতে চান। তিনি মনে করেন, ওরা ওনারই ছেলেমেয়ে। এখন তো অনেক তথ্য বের হচ্ছে। একটা ইনফরমেশন ব্ল্যাক আউট হয়েছিল। এখন অনেক তথ্য বের হচ্ছে। শিগগিরই ছাত্র ও জনগণ তা বুঝতে পারবে। আমরা সরকারের পক্ষ থেকেও যদি কোনো ভুল হয় সেটা শোধরানোর কাজ হবে। আমি বলব, রাস্তায় না থেকে সংলাপের মাধ্যমে সমাধান আসুক।’

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সহিংসতার জন্য বিএনপি-জামায়াতের পাশাপাশি আরো কোনো শক্তিশালী পক্ষ আছে কি না, তা তদন্তে খতিয়ে দেখা হবে বলেও জানান সালমান এফ রহমান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত