ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৪ সেপ্টেম্বর কমলা হ্যারিসের সঙ্গে নির্বাচনি বিতর্কে রাজি ট্রাম্প

৪ সেপ্টেম্বর কমলা হ্যারিসের সঙ্গে নির্বাচনি বিতর্কে রাজি ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ডেমোর্ক্যাটিক দলের প্রার্থী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে নির্বাচনি বিতর্কে রাজি হয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ আয়োজিত এ প্রেসিডেন্সিয়াল বিতর্ক অনুষ্ঠিত হবে আগামী ৪ সেপ্টেম্বর।

ট্রাম্প তার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে একটি পোস্টে হ্যারিসের সঙ্গে বিতর্কে রাজি থাকার কথা জানিয়েছেন। তিনি বলেন, আগামী ৪ সেপ্টেম্বর (বুধবার) কমলা হ্যারিসের সঙ্গে ফক্স নিউজের প্রস্তাবিত নির্বাচনি বিতর্কে অংশ নিতে আমি রাজি হয়েছি। এর আগে এবিসি জো বাইডেনের সঙ্গে এই বিতর্কের আয়োজন করেছিল। তবে তা বাতিল হয়ে গিয়েছে। কারণ বাইডেন আর প্রেসিডেন্ট পদপ্রার্থী নন। ট্রাম্প আরো বলেন, গত ২৭ জুন বাইডেনের বিরুদ্ধে সিএনএন আয়োজিত বিতর্ক যে নিয়মে হয়েছিল, ৪ সেপ্টেম্বরের বিতর্কটিও সে নিয়মেই হবে।

বিতর্কের স্থান এখনও নির্ধারিত না হলেও পেনসিলভেনিয়ায় এই বিতর্ক হবে বলে জানিয়েছেন ট্রাম্প। এতদিন কমলা হ্যারিসের সঙ্গে বিতর্ক করতে রাজি হচ্ছিলেন না ট্রাম্প। হ্যারিস আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট প্রার্থী নন- এই যুক্তিতে ট্রাম্প তার সঙ্গে বিতর্ক করতে তখন রাজি হননি। ট্রাম্পের সঙ্গে প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কে অংশ পর বাইডেন তার শারীরিক অসুস্থতার কারণে নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন। তার জায়গায় এসেছেন প্রার্থী হিসেবে এসেছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত