ড. ইউনূসের নেতৃত্বে ঘুরে দাঁড়াবে অর্থনীতি

প্রত্যাশা সাধারণ মানুষের

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনার পতন-পরবর্তী সময়ে দেশের অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব নিতে যাচ্ছেন শান্তিতে নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। বিশ্ব মহলে পরিচিত ও জনপ্রিয় হওয়ায় তার নেতৃত্বে দেশের ভঙ্গুর অর্থনীতি দ্রুত সময়ের মধ্যেই ঘুরে দাঁড়াবে, এমন প্রত্যাশা সাধারণ নাগরিকদের। তাদের দাবি, দেশের এমন অস্থিতিশীল পরিস্থিতিতে ড. ইউনূসের কোনো বিকল্প ছিল না। তাকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান করা এ সময়ের জন্য দুর্দান্ত একটি সিদ্ধান্ত। গতকাল বৃহস্পতিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ড. ইউনূসকে একনজর দেখতে আসা সাধারণ মানুষ এমন অনুভূতি প্রকাশ করেন।

রাজধানীর মিরপুর থেকে ড. ইউনূসকে দেখতে এসে সোলাইমান নামের একজন বলেন, দুপুর ২টার দিকে এয়ারপোর্ট গেটে এসেছি। কিন্তু তখন থেকেই গেটে দাঁড়াতে পারছিলাম না। এখন হাজার হাজার লোক, তাই এক সুযোগে একপাশে এসে দাঁড়িয়েছি। যদিও এই ভিড়ের মধ্যে তাকে দেখতে পারব কি না জানি না, তারপরও দেখতে আসতে পেরে ভালো লাগছে। প্রত্যাশা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, তিনি দেশের দায়িত্ব নেবেন, অর্থনীতি ঘুরে দাঁড়াবে, এটাই প্রত্যাশা।

রাজধানীর মুগদা এলাকা থেকে বিমানবন্দরে আসা এক শিক্ষার্থী বলেন, ড. ইউনূস অবশ্যই একজন ভালো মানুষ। তিনি দেশকে নেতৃত্ব দিলে অবশ্যই দেশ এগিয়ে যাবে। বিশেষ করে আন্তর্জাতিক মহলে তার জনপ্রিয়তা ও সুনাম থাকায় ভঙ্গুর এই দেশটার হাল ভালো করেই ধরতে পারবেন। তিনি দেশে আসছেন, এই খবরে আর ঘরে থাকতে পারিনি। তাকে স্বাগত জানাতে, সংবর্ধনা দিতে বিমানবন্দরের সামনে এসেছি। তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের ফলে দেশে নতুন সম্ভাবনার সৃষ্টি হয়েছে। আমরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছি। আর দেশের নতুন সরকারপ্রধান হতে যাচ্ছেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। যাকে নিয়ে সবার মধ্যে একটা নতুন আশা জাগ্রত হয়েছে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে ড. ইউনূসকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।