ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আমরা নতুন বাংলাদেশ গড়তে চাই : মান্না

আমরা নতুন বাংলাদেশ গড়তে চাই : মান্না

শপথ নিতে যাওয়া অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘নতুন যে সরকার হবে, তাদের শুভেচ্ছা জানিয়ে বলতে চাই, আপনাদের ওপরই নির্ভর করছে সেই সিঁড়ি তৈরি করার দায়িত্ব, যেই সিঁড়ির উপরে পা দিয়ে এ দেশের জনগণ একটা সুন্দর বাংলাদেশ গড়বে, নতুন বাংলাদেশ গড়বে, একটা সুস্থ নির্বাচন করবে।’ গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত ‘দেশে চলমান হামলা, ভাঙচুর, লুটপাট, সহিংসতা ও অগ্নিসংযোগের মতো নৈরাজ্যকর পরিস্থিতি মোকাবিলায় রাজনৈতিক নেতারাসহ ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহ্বান’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, দেশের প্রধান সেনাপতি বলেছেন- গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় নতুন সরকার শপথ নেয়ার কথা। আমরা সেটা দেখার জন্য অপেক্ষা করছি। আমি তাদের উদ্দেশে বলতে চাই, যারা দায়িত্ব পেলেন, তাদের বুঝতে হবে তারা যদি এই কাজে কোনো ভুল করেন, তাহলে বাংলাদেশের ইতিহাসের জন্য ক্ষতি হবে। কারা আসছেন জানি না, একজনের কথা জানি, তিনি ড. মুহাম্মদ ইউনূস। বিশ্বব্যাপী সম্মানিত, খ্যাতিসম্পন্ন; তার অনেক যোগ্যতা আছে, সাফল্য আছে। আমরা আশা করি তিনি যদি সবার সহযোগিতা নিয়ে এই পরিস্থিতির মোকাবিলা করেন, সেটা মোকাবিলা করা সম্ভব।

তিনি বলেন, ‘আমি নতুন সরকারকে শুভেচ্ছা জানিয়ে বলতে চাই, আপনাদের ওপরই নির্ভর করছে সেই সিঁড়ি তৈরি করার দায়িত্ব, যেই সিঁড়ির উপরে পা দিয়ে এই দেশের জনগণ একটা সুন্দর বাংলাদেশ গড়বে, নতুন বাংলাদেশ গড়বে, একটা সুস্থ নির্বাচন করবে।’

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, ‘আমরা ভোট চাই, যেহেতু আমরা গণতন্ত্র চাই। আমরা বলতে চাই- ভোটটা ভোটের মতো হতে হবে। সে জন্য পুরো দেশকে পুরো প্রশাসনকে সেভাবে সাজানো হোক, যাতে জনগণ তার ইচ্ছামতো ভোট দিতে পারে। এতে কত দিন সময় লাগবে জানি না। কোনো তিন মাসের কাহিনি নেই এখন। কাহিনি একটাই, এজেন্ডা একটাই, সেটা হচ্ছে আমরা নতুন বাংলাদেশ গড়তে চাই। এই নতুন বাংলাদেশ গড়তে যা করা দরকার, তা-ই করা হবে।’ এ সময় সমাবেশে ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু নিজ দলের পক্ষ থেকে ৭ দফা দাবি তুলে ধরে বক্তব্য দেন। তার সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত