ইউনূস সরকারকে সমর্থন জানিয়ে পাশে আছে জাতিসংঘ

গোয়েন লুইস

প্রকাশ : ১০ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের উন্নয়নের স্বার্থে নতুন অন্তর্বর্তীকালীন সরকারকে জাতিসংঘ সহযোগিতা করে যাবে বলে জানিয়েছেন এ বিশ্ব সংস্থার আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস। গতকাল শুক্রবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে সঙ্গে বৈঠক করে সহযোগিতা অব্যহাত রাখার এ বার্তা দিয়েছেন তিনি।

বৈঠকের পর গোয়েন লুইস সাংবাদিকদের বলেন, ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত এই অন্তর্বর্তী সরকারকে জাতিসংঘ সমর্থন দিচ্ছে। এই সমর্থনের অংশ হিসেবে আমরা সব স্টেকহোল্ডার রাজনৈতিক দল, সিভিল সোসাইটির প্রতিনিধি, সংগঠনের সঙ্গে আলাপ করছি। আজকে আমরা বিএনপির সঙ্গে আলোচনা করেছি। তিনি বলেন, আগামী বাংলাদেশ গড়ার জন্য কীভাবে জাতিসংঘ সহযোগিতা করতে পারে, আন্দোলনকে ঘিরে যে ক্ষয়ক্ষতি হয়েছে, তার তদন্তে জাতিসংঘ কীভাবে সহযোগিতা করতে পারে এবং উন্নয়ন অগ্রাধিকারে সহযোগিতা করা যায়, তা নিয়ে কথা বলেছি আমরা। এই নতুন অন্তর্বর্তীকালীন সরকারকে আগামী নির্বাচনের আগ পর্যন্ত বাংলাদেশের উন্নয়নে জাতিসংঘ সহযোগিতা দিয়ে যাবে।

শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের পদত্যাগ পরবর্তী সময়ে যে সহিংসতা শুরু হয়েছে, তা বন্ধ করে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে যাবে বলেও প্রত্যাশা রাখেন লুইস।