ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলনে খুনি শেখ হাসিনা সরকারের পতন হয়েছে

গয়েশ্বর চন্দ্র রায়
ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলনে খুনি শেখ হাসিনা সরকারের পতন হয়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলনের মুখে গন অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার খুনি শেখ হাসিনার সরকারের পতন হয়েছে। তিনি দেশ থেকে পালিয়েও গিয়েছেন। জনগণের অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। তারা সুন্দর ভাবে দেশ চালাবে। তাদেরকে বিএনপির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। তবে তাদেরকে দ্রুত সময়ের মধ্যে একটি গণতান্ত্রিক পন্থায় সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এই নির্বাচনের মাধ্যমে যারা নির্বাচিত হবেন তারাই গণতান্ত্রিক পন্থায় দেশ চালাবে।

তিনি গতকাল শুক্রবার বিকালে কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা বিএনপির উদ্যোগে জিনজিরাস্থ দলীয় কার্যালয়ে গতকাল শুক্রবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সব শহীদ ছাত্র-ছাত্রীদের গভীর শ্রদ্ধা ও বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তির কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, বেগম খালেদা জিয়া আর শেখ হাসিনা এক নয়। বেগম খালেদা জিয়া হচ্ছে গণতন্ত্রের প্রতীক আর হাসিনা হচ্ছে স্বৈরতন্ত্রের প্রতীক। বেগম খালেদা জিয়া দেশ থেকে কোনদিন পালিয়ে যাননি। কিন্তু স্বৈরাচারী খুনি শেখ হাসিনা ছাত্র জনতার আন্দোলনে গণঅভ্যুত্থানের মুখে দেশ থেকে পালিয়ে গিয়েছেন।

ইতিপূর্বেও তিনি দেশ থেকে দুইবার পালিয়ে গিয়েছিলেন। তিনি আরো বলেন, জিয়াউর রহমান এদেশে গণতন্ত্রের অধিকার জনগণের মাঝে ফিরিয়ে দিয়ে গেছেন। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় এসে গণতন্ত্রের পরিবর্তে স্বৈরাতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম করেন। তিনি জনগণের ভোটাধিকার হরণ করেন। নির্বাচনের নামে তামাশা করেন। গয়েশ্বর আরো বলেন, শেখ হাসিনা এই ১৬ বছর প্রশাসনের লোক ব্যবহার করে একদলীয় শাসন কায়েম করেন। অনেক পুলিশ আওয়ামী লীগের দলীয় নেতাদের মতো ক্ষমতা ব্যবহার করেছে। আবার অনেক পুলিশ বাধ্য হয়ে সরকারের পক্ষে কাজ করেছে। তাই আজ জনগণের তোপের মুখে পুলিশবানী ভীতসন্ত্রস্ত। তাই পুলিশ বাহিনীকে সামনের দিনে জনগণের বাহিনী হয়ে কাজ করতে হবে। জনগণের মধ্যে আস্থা স্থাপন করতে হবে। কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ শাখার বিএনপির সভাপতি এডভোকেট নিপূন রায় চৌধরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন, প্রবীন বিএনপির নেতা হাজী মো নাজিম উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সুলতান নাসের, দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো ঈশা খানসহ সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ, প্রচার সম্পাদক ইমান আয়াতুল্লাহ মেকিন, ওমর শাহনেওয়াজ, এডভোকেট মোকাররম হোসেন সাজ্জাদ, আজাদ হোসেন, মো. আশরাফ হোসেন, থানা যুবদলের সদস্য সচিব আতিকুর রহমান মানিক, থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. সোহল রানা, দপ্তর সম্পাদক মো. শামীম প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত