ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দলীয় কোন্দলে হত্যা মামলার আসামি হলেন শামা ওবায়েদ

দলীয় কোন্দলে হত্যা মামলার আসামি হলেন শামা ওবায়েদ

দলীয় কোন্দলে এবার হত্যা মামলার আসামি হলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (পদ স্থগিত) শামা ওবায়েদ। ফরিদপুরের নগরকান্দায় কবির ভূঁইয়া (৫০) নামে এক কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগে শামা ওবায়েদসহ ৩৬ জনের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে মামলার বিষয়টি জানিয়েছেন নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান। এর আগে গত শুক্রবার দিনগত রাত ১টার দিকে নগরকান্দা থানায় নিহত কবির ভূঁইয়ার স্ত্রী মোনজিলা বেগম (৪৪) বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। যার মামলা নং- ০৮।

এ মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত হিসেবে ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে। মামলায় শামা ওবায়েদের নাম এক নম্বরে রাখা হয়েছে। তাকে এ মামলায় হুকুমের আসামি করা হয়েছে।

গত বুধবার (২১ আগস্ট) কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের মোটর শোভাযাত্রাকে কেন্দ্র করে তার অনুসারীদের সংঘর্ষ হয় শামা ওবায়েদের অনুসারীদের সঙ্গে। এতে নগরকান্দা পৌরসভার ছাগলদী মহল্লার বাসিন্দা কবির ভূঁইয়া নিহত হন। এ ঘটনায় শামা ওবায়েদ ও শহীদুল ইসলাম বাবুল উভয়ের পদ স্থগিত করে বিএনপি।

প্রসঙ্গত, শামা ওবায়েদ ও শহীদুল ইসলাম বাবুল উভয়েই বিএনপির কেন্দ্রীয় নেতা। তাদের বাড়ি একই আসনে। তাদের মধ্যে আগে থেকেই রাজনৈতিক বিরোধ রয়েছে। সম্প্রতি আওয়ামী লীগ সরকার পতনের পর চাঙা হয়ে ওঠা বিএনপিতে দলীয় কোন্দল আবার মাথাচাড়া দিয়ে উঠছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত