ইসিতে হামলার উড়ো খবর

নির্বাচন ভবনে ভিজিটর প্রবেশে কড়াকড়ি আরোপ

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ছাত্র-জনতা গণঅভ্যুত্থানের সময় নির্বাচন কমিশনের (ইসি) পাঁচটি গাড়ি পোড়ানো হয়েছে। সেইসঙ্গে নির্বাচন ভবনের হামলার উড়ো খবর এসেছিল। সেই থেকে এখনো শঙ্কা বিরাজ করছে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তাই নির্বাচন ভবনে প্রবেশে কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নিয়েছে সাংবিধানিক সংস্থাটি।

সম্প্রতি অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। এতে কর্মকর্তারা বলেছেন, নির্বাচন ভবনের জরুরি বহির্গমন যাতায়াতের পথ সুগম রাখতে হবে। এছাড়া যথাযথভাবে এন্ট্রি ব্যতীত কোনো ভিজিটর যাতে নির্বাচন ভবনে প্রবেশ করতে না পারে সে বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন। ইসি সচিব শফিউল আজিম ওই সভার পর বিষয়টি নিশ্চিত করতে সংস্থাটির সেবা শাখাকে নির্দেশনা দিয়েছেন।

এদিকে সভায় এছাড়া আরো বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। কর্মকর্তারা বলেছেন, চট্টগ্রাম অঞ্চলে ভোটার নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র প্রদানের ক্ষেত্রে এরইমধ্যে প্রণীত সুপারিশসমূহ কমিশনকর্তৃক অনুমোদনক্রমে নতুন পরিপত্র জারি করা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট ভোটার এলাকার জনগণকে জানানোর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এছাড়া এনআইডি সেবা যেন দালালচক্ত মুক্ত হয় এবং মানুষ যাতে সঠিক সেবা পায় সেই ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। জেলা এবং উপজেলা পর্যায়ে অন্যান্য দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয় রাখাসহ জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রেখে নির্বাচন কমিশনের কার্যক্রম সম্পর্কে সবাইকে অবহিত করা প্রয়োজন।