ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নিবন্ধন পেল আরো দুই দল

নিবন্ধন পেল আরো দুই দল

কেটলি প্রতীকে নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধন পেয়েছে মাহমুদুর রহমানের নাগরিক ঐক্য। গতকাল সোমবার নির্বাচন কমিশন সচিব শফিউল আজিম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দলটিকে নিবন্ধন দেয় ইসি। প্রজ্ঞাপনে ইসি জানায়, বিধান অনুযায়ী, প্রধান কার্যালয় ২২/১, তোপখানা রোড, ঢাকা-১০০০ এ অবস্থিত ‘নাগরিক ঐক্য’কে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ নির্বাচন কমিশন রাজনৈতিক দল হিসাবে নিবন্ধন করেছে। উক্ত দলের জন্য ‘কেটলি’ প্রতীক সংরক্ষণ করা হয়েছে এবং এর নিবন্ধন নং- ০৫২, তারিখ ০২ সেপ্টেম্বর, ২০২৪। এর আগে, এদিন রাজনৈতিক দল হিসেবে গণঅধিকার পরিষদকে নিবন্ধন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দলটির জন্য ‘ট্রাক’ প্রতীক সংরক্ষণ করা হয়েছে। রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধন পেয়েছে গণঅধিকার পরিষদ (জিওপি)।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হকের নেতৃত্বাধীন এই দলকে সোমবার নিবন্ধন দেয় ইসি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নিবন্ধনের জন্য দলটি ইসিতে আবেদন করেছিল। তবে তখন দলটিকে নিবন্ধন দেয়নি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন ইসি। তখন ইসির এ সিদ্ধান্ত নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছিল।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হয়। পরিবর্তিত পরিস্থিতিতে গণঅধিকার পরিষদকে নিবন্ধন দিল হাবিবুল আউয়াল কমিশন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত