ঢাবির ক্লাস শুরু সেপ্টেম্বরের শেষ সপ্তাহে

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ঢাবি প্রতিনিধি

প্রায় দুই মাস ধরে বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম। অতি দ্রুত ক্লাসে ফেরার আকুতি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী। এ বিষয়ে সকলের জানার আগ্রহ কবে শুরু হবে ক্লাস ও পরীক্ষা। এ নিয়ে গতকাল রোববার বিকালে আলোকিত বাংলাদেশের সাথে কথা হয় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খানের।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম নিয়ে নির্দিষ্ট কোন তারিখ নির্ধারণ করেনি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। সিন্ডিকেট সভায় এ বিষয়ে নির্দিষ্ট দিন ঠিক করা হবে। তবে এই মাসের শেষ সপ্তাহে ক্লাস শুরু করা সম্ভব হবে বলে মনে করেন অধ্যাপক নিয়াজ।

উপাচার্য বলেন, আজকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধানদের নিয়ে সভা হয়েছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম কীভাবে, কখন শুরু করা যায় এসব নিয়ে আলোচনা হয়। তিনি বলেন, তবে নির্দিষ্ট করে এখনো কোনো তারিখ ঠিক করা হয়নি। আশা করছি এই মাসের শেষ সপ্তাহে শুরু হবে। তবে এইটা বলা সম্ভব হবে যখন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হবে। এখন ঠিকভাবে বলা যাচ্ছে না। বেশকিছু গণমাধ্যমে বলা হচ্ছে ২২ তারিখ থেকে ক্লাস শুরু হবে, এ বিষয়ে কি বলবেন- এমন প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক নিয়াজ বলেন, এটা ঠিক না হওয়ার আগে তো এভাবে বলা ঠিক না।