ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইনজীবীকে হত্যাচেষ্টা

বেনজীর-সম্রাটসহ ১০ জনকে আসামি করে মামলা

বেনজীর-সম্রাটসহ ১০ জনকে আসামি করে মামলা

২০১৩ সালে জাতীয় প্রেসক্লাবে বিএনপির দলীয় কর্মসূচিতে গেলে সুপ্রিমকোর্টের আইনজীবী ও মানবাধিকার কর্মী গোলম মোহাম্মদ রাব্বানী ওরফে নয়ন বাঙালির ওপর হামলার ঘটনায় পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও সাবেক যুবলীগ নেতা সম্রাটসহ ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা করা হয়েছে।

গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালতে ভুক্তভোগীর মা বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য বেগম মেহেরুন্নেসা হক বাদী হয়ে এ মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগটি শাহবাগ থানাকে এজাহার হিসেবে গ্রহণ করতে নির্দেশ দেন। বাদীপক্ষের আইনজীবী সৈয়দ মইনুল ইসলাম অপু মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ মামলার বাকি আসামিরা হলেন- ভোলা-৩ আসনের সাবেক এমপি সূর নবী শাওন, ঢাকা-৬ আসনের সাবেক এমপি ইলিয়াস মোল্লাহ, কুমিল্লা-১১ আসনের সাবেক এমপি মুজিবুল হক, সাবেক ডিবি প্রধান কৃষ্ণপদ রায়, সৈয়দ বজলুল করিম, ডিএমপির সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, শাহবাগ থানার সাবেক ওসি নাসির ও মুজিবল হকের সহকারী আলমগীর কবির মজুমদার। এছাড়া আরো অজ্ঞাত ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালে ২২ নভেম্বর ঢাকা প্রেসক্লাবে বিএনপির দলীয় কর্মসূচি শেষে নয়ন বাঙ্গালির নেতৃত্বে একটি মিছিল জাতীয় প্রেসক্লাব থেকে শাহবাগের দিকে অগ্রসর হলে মৎস্য ভবনের মোড়ে পূর্ব পরিকল্পিতভাবে তৎকালীন শাহবাগ থানার ওসি নাসির ও যুবলীগ নেতা সম্রাটের নেতৃত্ব পুলিশ বাহিনী ভুক্তভোগী নয়ন বাঙ্গালির ওপর অতর্কিত হামলা চালায়। বর্তমানে নয়ন বাঙ্গালি দেশের বাইরে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত