বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ

তারেক রহমানের নির্দেশে বিএনপি রাজপথ ছাড়েনি

আহমেদ আযম খান

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সিলেট ব্যুরো

গণতন্ত্র দিবস উপলক্ষে সিলেট নগরীতে র‌্যালি ও বিভাগীয় সমাবেশ করেছে বিএনপি। এ উপলক্ষে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান। কর্মসূচিতে ঢল নেমেছিল বিএনপি নেতাকর্মীদের। সিলেট ছাড়াও সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের নেতাকর্মীরাও সমাবেশে যোগ দেন। জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সমাবেশে অর্ধ লক্ষাধিক মানুষের সমাগম হয়েছিল বলে তার ধারণা।

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা, সাবেক সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জি কে গউছ, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, মিজানুর রহমান চৌধুরী প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে আহমদ আযম খান দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আপনাদের গৃহিত সংস্কার কর্মসূচি পরবর্তী সরকারের সময়েও চলবে। তিনি আরো বলেন, গত ১৫ বছরে স্বৈরাচার আওয়ামী লীগ সরকার বিএনপিকে দমন করতে গিয়ে সিলেটের ইলিয়াস আলীসহ দলের ৫২২ জন নেতাকর্মীকে গুম করেছে। খুন করা হয়েছে বিএনপির ১০ হাজার নেতাকর্মী। জালিম হাসিনার রোষানলে পড়ে নিঃস্ব হয়েছেন ১০ লাখ নেতাকর্মী। এরপরও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে বিএনপি রাজপথ ছাড়েনি। এরই ফসল হিসেবে ৫ আগস্ট স্বৈরশাসকের চরম অধপতন হয়েছে। তাই এই অর্জনকে বৃথা যেতে দেবো না আমরা।

বিকাল ৩টা থেকে শুরু হয় সমাবেশের মূল কার্যক্রম। তবে দুপুর থেকে সমাবেশস্থলে আসতে শুরু করেন সিলেট বিভাগের নেতাকর্মীরা। বেলা ২টার দিকে কানায় কানায় ভর্তি হয়ে যায় আলিয়া মাদরাসা মাঠ।

সমাবেশ শেষে আলিয়া মাদারাসা মাঠ থেকে বিশাল র‌্যালি শুরু হয়ে জিন্দাবাজার কোর্টপয়েন্ট ঘুরে মহানগরের রেজিস্ট্রি মাঠে গিয়ে শেষ হয়।