বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ

আ.লীগের ঠাঁই এদেশে হবে না

মেজর হাফিজ

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেছেন, আওয়ামী লীগ হচ্ছে দেশ, জাতি ও গণতন্ত্রের শত্রু। তাদের ঠাঁই এদেশে হবে না। খুনি এবং গণতন্ত্র হত্যাকারী আওয়ামী লীগের রাজনীতি এদেশে করার কোনো অধিকার নেই। গতকাল মঙ্গলবার বিকালে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে রংপুর বিভাগীয় বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন। এসময় শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহতরা ও নিহতের পরিবারের সদস্যরা।

তিনি বলেন, বাংলাদেশে জুলাই আগস্টের বিপ্লবে একটি যুদ্ধ শেষ হয়েছে কিন্তু দ্বিতীয় যুদ্ধ এখনো শেষ হয়নি। আমাদের দ্বিতীয় যুদ্ধ হচ্ছে একটু সুষ্ঠু অবাধ এবং সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন। অবিলম্বে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে নির্বাচনবিষয়ক সংস্কার দ্রুত সম্পন্ন করে নির্বাচন দেয়ার আহ্বান জানান।

তিনি জুলাই আগস্টের বিপ্লব শুধু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নয় বিএনপি এবং অঙ্গ সংগঠনের ৪২২ জন সৈনিক প্রাণ দিয়েছে। তিনি বলেন বিগত সতেরো বছর ধরে বিএনপি লাগাতার আন্দোলনের মাধ্যমে বিপ্লবের ক্ষেত্র প্রস্তুত করেছে। তিনি বলেন, বিএনপি একটি দেশপ্রেমিক দল অথচ কেউ কেউ অপকর্ম করে এই দলের ওপর দোষ চাপাতে চাইছে এ ব্যাপারে তিনি নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান। সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে থাকার আহ্বানও জানান তিনি।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, অধ্যাপক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় গ্রাম সরকারবিষয়ক সম্পাদক আনিচ্ছুজ্জামান খান বাবু, পল্লী উন্নয়ন সম্পাদক ফরহাদ হোসেন আজাদ, বিএনপির কেন্দ্রীয় সদস্য বিলকিস ইসলাম, সাহিদার রহমান জোসনা প্রমুখ।