ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিরসরাইয়ে ১৫ ইউনিয়নে নতুন প্রশাসক নিয়োগ

মিরসরাইয়ে ১৫ ইউনিয়নে নতুন প্রশাসক নিয়োগ

গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর বিভিন্ন উপজেলায় আত্মগোপনে রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এক্ষেত্রে মিরসরাই উপজেলা ব্যাতিক্রম নয়। সরকার পতনের পর এ উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা আত্মগোপনে রয়েছে। তারা সবাই আওয়ামী লীগের বিভিন্ন পদণ্ডপদবিতে ছিলেন।

এসব ইউনিয়নে জনপ্রতিনিধি না থাকায় সব ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। সেবা পেতে ভোগান্তি পড়তে হচ্ছে তাদের। মানুষের ভোগান্তি লাঘব করতে মিরসরাই উপজেলায় ১৫ ইউনিয়নে নতুন প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা থেকে ইউনিয়ন পরিষদে জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) আর্থিক এবং প্রশাসনিক দায়িত্ব দেয়া হয়।

জানা গেছে, উপজেলার ১ নম্বর করেরহাট ইউনিয়ন পরিষদ ব্যতীত অন্য ১৫ ইউনিয়ন পরিষদে এই দুই কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। ১ মাস ১৯ দিন পর ১৫ ইউনিয়নে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তীকে প্রশাসকের দায়িত্ব দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন জানান, বিভিন্ন ইউনিয়ন পরিষদে আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। সাধারণ জনগণকে নাগরিক সেবা থেকে শুরু করে সব কার্যক্রম পরিচালনা করা হবে।

এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা থেকে ইউনিয়ন পরিষদে জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) আর্থিক এবং প্রশাসনিক দায়িত্ব দেয়া হয়। জানা গেছে, উপজেলার ১ নম্বর করেরহাট ইউনিয়ন পরিষদ ব্যতীত অন্য ১৫ ইউনিয়ন পরিষদে এই দুই কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। ওই ইউনিয়নে ৫ আগস্টের আগে থেকে একজন ওয়ার্ড মেম্বার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দায়িত্ব পালন করবেন সাহেরখালী, মিরসরাই সদর, ওচমানপুর, মিঠানালা, হিঙ্গুলী, ওয়াহেদপুর, খৈয়াছড়া ও হাইতকান্দি ইউনিয়নে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী দায়িত্ব পালন করবেন মায়ানী, ধুম, জোরারগঞ্জ, কাটাছরা, দুর্গাপুর, মঘাদিয়া ও ইছাখালী ইউনিয়ন পরিষদে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত