ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ময়মনসিংহে ট্রেনে ডাকাতি

চার সদস্য গ্রেপ্তার

চার সদস্য গ্রেপ্তার

ময়মনসিংহ থেকে নেত্রকোনা জারিয়াগামী লোকাল ট্রেনের ডাকাতির ঘটনায় চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছেন রেলওয়ে পুলিশ। গ্রেপ্তারকৃতরা ট্রেনের পেশাদার ছিনতাইকারী। ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে তারা ছিনতাই করত। আবার সুযোগ বুঝে করত ডাকাতি। গতকাল রোববার দুপুরে ময়মনসিংহ রেলওয়ে থানায় এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান রেলওয়ে ঢাকা জেলার পুলিশ সুপার আনোয়ার হোসেন। গ্রেপ্তারকৃতরা হল- নগরীর বলাশপুর আবাসন এলাকার কোরবান আলীর ছেলে রাশেদ (২২), ভাটিকাশর বড়বাড়ী আবুল কাশেমের ছেলে আকাশ মিয়া (২৫), চরকালীবাড়ি রবি’র ছেলে মো. ইমন (২২), ও বাবুল মিয়ার ছেলে মো. হৃদয় (২০)।

প্রেসব্রিফিংয়ে উল্লেখ করা হয়, ময়মনসিংহে দু’দফা লোকাল ট্রেনে ডাকাতির ঘটনায় ঢাকা রেলওয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার, জেলা ডিবি ও ময়মনসিংহ রেলওয়ে থানা পুলিশের সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিক্তিতে সপ্তাহব্যাপী ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতদলের চার জনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দেশীয় চাকু, ক্ষুর, স্টেপ গিয়ার চাকু, হোল্ডিং চাকুসহ ৩টি মোবাইলফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা ডাকাতির দায় স্বীকার করেছে। এর আগে আরেক ডাকাত মাকসুদুল হক নিশাদকে রেলওয়ে থানা পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে। নিশাদ ২০২১ সালে ট্রেনে সংঘটিত ডাকাতি ও খুনের মামলার প্রধান আসামি। এ সময় ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার পিযুষ কান্তি দাস, ময়মনসিংহ রেলওয়ে থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলমসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত ১ ও ১৮ সেপ্টেম্বর নগরীর কেওয়াটখালী এলাকায় ডাকাতের কবলে পড়ে ট্রেনটি। ডাকাত দলের সদস্যরা ট্রেনে উঠে মুখে কাপড় বেঁধে দেশীয় অস্ত্র দেখিয়ে যাত্রীদের কাছ থেকে মুঠোফোন, টাকা ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়। এরপর ডাকাত দলের সদস্যরা চলন্ত ট্রেন থেকে লাফিয়ে নেমে পড়েন। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে কয়েকজন যাত্রী আহতও হয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত