ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে কাঁচা মরিচের কেজি ৪০০

সিরাজগঞ্জে কাঁচা মরিচের কেজি ৪০০

সিরাজগঞ্জে কাঁচামরিচের ঝাঁঝে জনজীবন অস্থির হয়ে উঠেছে। বাজারে কাঁচামরিচ এখন ৪০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এ কাঁচামরিচের বাজার নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত সপ্তাহের প্রথম দিকে জেলার বিভিন্ন হাট-বাজারে প্রতিকেজি কাঁচা মরিচ ১৮০ থেকে ২০০ টাকা কেজি বিক্রি হচ্ছিল। গত শুক্রবার প্রতিকেজি কাঁচামরিচ ৩৮০ থেকে ৪০০ টাকা কেজি বিক্রি হয়।

গতকাল শনিবার সকাল থেকে জেলা উপজেলা শহরের বাজারগুলোতে একদর ৪০০ টাকা কেজি বিক্রি হচ্ছে এই কাঁচামরিচ। বিশেষ করে কাঁচামরিচ কিনতে গরিব ও অসহায় লোকজন হিমশিম খাচ্ছে।

বাজার ফিরতি অনেকে বলছেন, সরকার পরিবর্তনে আমাগোরে লাভ কি? এখন আয়ের থেকে ব্যয় বেশি এবং কাঁচামরিচ কিনতেই এখন হিমশিম। অসৎ ব্যবসায়ীদের কারসাজিতে কাঁচামরিচসহ বিভিন্ন সবজির দাম বৃদ্ধি পেয়েছে।

এ বিষয়ে বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, আড়তদারদের কারসাজিতে মাঝেমধ্যেই কাঁচামরিচের দাম বেড়ে যায়। তবে বর্তমানে এই অস্বাভাবিক দামে আমরাও ক্ষুব্ধ।

অনেক আড়তদার বলছেন, এ সময় কাঁচামরিচের সংকট ও বৈরী আবহাওয়ার কারণে এই মরিচের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। এক্ষেত্রে কারসাজির প্রশ্নই ওঠে না বলে তাদের দাবি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত