ঢাকা ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ মুজিব কখনো বাংলাদেশের স্বাধীনতা চাননি : ফারুক

শেখ মুজিব কখনো বাংলাদেশের স্বাধীনতা চাননি : ফারুক

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, ইতিহাস বলে, শেখ মুজিবুর রহমান কখনো বাংলাদেশের স্বাধীনতা চাননি।

উনি ভুট্টো-ইয়াহিয়ার সঙ্গে আলোচনা করে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। আর এদিকে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার জন্য শেখ হাসিনা ২০৪১ সাল পর্যন্ত কর্মসূচি গ্রহণ করেছিলেন। গতকাল সোমবার প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, শেখ হাসিনা দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছিলেন। দেশের মানুষের অর্থ চুরি করে বিদেশে পাচার করেছিলেন। সেই আওয়ামী লীগের প্রেতাত্মারা বর্তমান সরকারকে অস্থিতিশীল করতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে শেখ হাসিনার একটি কথোপকথন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়েছে। যা থেকে বোঝা যায়, তিনি আবার দেশের ক্ষমতায় আসার জন্য চেষ্টা চালাচ্ছেন। তাই আজকের সকল মানুষের দাবি, আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

আওয়ামী লীগকে নিষিদ্ধ করতেই হবে বলে মন্তব্য করে জয়নুল আবদীন ফারুক বলেন, সন্ত্রাসী দলকে বাংলাদেশে রাজনীতি করতে দিলে দেশ ২০ বছর পিছিয়ে যাবে।

সাবেক এই চিপ হুইপ বলেন, বাংলাদেশে প্রথম দরকার নির্বাচন কমিশনকে সংস্কার করা। তবে এই সংস্কারের সময় যেন মঈন-ফখরুদ্দিনের মতো না হয়।

সরকারকে দ্রুত নির্বাচনের রোডম্যাপ দেয়ার আবেদন ফারুক বলেন, নির্বাচনের রোডম্যাপ দিলেই জনগণ বিশ্বাস করবে, এটা ওয়ান ইলেভেনের সরকার না। নির্বাচিত সরকার সংবিধান সংশোধন করবে।

সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, যুগ্ম মহাসচিব আব্দুস সালাম আজাদ, চেয়াপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত