ঢাকা ১৫ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে আটক ২৪

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে আটক ২৪

রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষ সাগর পথে মালয়েশিয়া যেতে চেয়েছিলেন। শিবির থেকে বের হয়ে ট্রলারেও চড়েছিলেন। কিন্তু দালালরা তাদের মাঝসাগরে ছেড়ে দিয়ে নিজেরা সটকে পড়েছে। মিয়ানমার নৌবাহিনীর বাধার মুখে মাঝপথে ফিরে আসা ট্রলারটি সাগরে ভাসতে ভাসতে উখিয়ার ইনানী সৈকত উপকূলে ভেসে আসে। জালিয়াপালং ইউনিয়নের ইনানী সৈকত এলাকায় এসে সবাই তীরে নামলেও ২৪ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড। তাদের পুলিশে হস্তান্তর করা হয়েছে। অন্যরা পালিয়ে গেছেন। উখিয়া থানা সূত্র মতে, আটক হওয়া ২৪ জনের মধ্যে ১৪ জন নারী ও ১০ জন পুরুষ। এদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব-স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

গতকাল সোমবার ভোর সকাল সাড়ে ৫টার দিকে তাদের আটক করা হয়। ইনানী পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, কোস্ট গার্ডের সহযোগিতায় ২৪ জন রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করা হয়।

পরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়। আটক রোহিঙ্গা খুরশিদা বেগম জানান, আমরা মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ থেকে ট্রলারে যাত্রা করেছিলাম, মিয়ানমারের নৌবাহিনী জলসীমা অতিক্রমের সময় বাধা দেয়। মাঝি বোট ঘুরিয়ে ফেলে এদিকে চলে আসে এবং আমরা সাগরের মাঝে ১০ দিন ছিলাম। উখিয়া থানার ওসি মুহাম্মদ আরিফ হোছাইন জানান, আটকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত