ঢাকা ১৫ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অনুসন্ধান চেয়ে আবেদন

ওবায়দুল কাদের ও তার দুই ভাইয়ের দুর্নীতি

ওবায়দুল কাদের ও তার দুই ভাইয়ের দুর্নীতি

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের অনুসন্ধান ও এ বিষয়ে মামলা করতে চেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করা হয়েছে। সুপ্রিমকোর্টের আইনজীবী সুলতান মাহমুদ এই আবেদন করেছেন। গতকাল সোমবার দুপুরে সুপ্রিমকোর্টে এক সংবাদ সম্মেলনে নিজেই বিষয়টি নিশ্চিত করেন এই আইনজীবী। আবেদনে ওবায়দুল কাদেরের দুই ভাই আব্দুল কাদের মির্জা ও মাহাদাত কাদের মির্জার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অনুসন্ধান করে মামলার আর্জি জানানো হয়েছে। অন্যদিকে দুদকের সাবেক চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের অনুসন্ধানের পাশাপাশি এ বিষয়ে মামলা করতে চেয়ে পৃথক আবেদন করেছেন আইনজীবী সুলতান মাহমুদ।

এছাড়াও দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজলের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের অনুসন্ধান চেয়েও আবেদন করেন তিনি। সেই সঙ্গে নোয়াখালী-৪ আসনের সাবেক এমপি একরামুল করিম চৌধুরীর সম্পদের অনুসন্ধান চেয়েও আবেদন করেন সুপ্রিমকোর্টের এ আইনজীবী।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের পতনের পরপরই দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সরকারদলীয় সাবেক এমপি-মন্ত্রী ও নেতাকর্মীরা আত্মগোপনে চলে যান। পরবর্তীতে আন্দোলন দমন ও প্রাণহানির ঘটনায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়। পৃথক এসব মামলায় শেখ হাসিনা ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত