রাজনীতির জমিদারি প্রথা ভেঙে ফেলতে হবে : ভিপি নূর

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ঝিনাইদহ প্রতিনিধি

গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরু বলেছেন, যুগ যুগ ধরে বাংলাদেশে রাজনীতির যে জমিদারি প্রথা চলে আসছে তা ভেঙে ফেলতে হবে। মন্ত্রীর ছেলে মন্ত্রী আর এমপির ছেলে এমপি হবে এটা চলতে দেয়া হবে না। এজন্য আমরা পরিবর্তনের রাজনীতি নিয়ে মাঠে নেমেছি। আগে আমাদের নিজেদের পরিবর্তন হতে হবে, তারপর দেশের। আগস্ট বিপ্লবের এই নতুন স্বাধীনতা আমাদের নতুন স্বপ্ন দেখাতে শুরু করেছে। আমরা আর কোন দেশের দাসত্ব করতে চাই না। বাংলাদেশ সব ষড়যন্ত্র মোকাবিলা করে সামনের দিকে এগিয়ে যাব। তিনি বলেন, গত

৫ দশকে যারাই ক্ষমতায় েেগছেন তারাই দেশের হাজার হাজার কোটি টাকা আমেরিকা, লন্ডন, কানাডা, মালেশিয়া ও সিঙ্গাপুরে পাচার করে সম্পদের পাহাড় গড়ে তুলেছিল। ইউনিয়ন পরিষদের চৌকিদার থেকে শুরু করে প্রাইমারী স্কুলের পিয়ন সকলেই দূর্নীতির সাথে যুক্ত ছিলেন। গণঅধিকার পরিষদ দুর্নীতির মুল উৎপাটন করে সমৃদ্ধশীল দেশ ও জাতি গঠনে মাঠে নেমেছে।

গতকাল শনিবার ঝিনাইদহ উজির আলী হাইস্কুল মাঠে এক বিরাট গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আগস্ট বিপ্লবে গণঅভ্যুত্থানে নিহত শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও আহতদের প্রতি সমবেদনা জানাতে ঝিনাইদহ গণআধিকার পরিষদ এই গণসমাবেশের আয়োজন করে।

সভাপতিত্ব করেন, সংগঠনের কেন্দ্রীয় সহশিক্ষাবিষয়ক সম্পাদক ও গণঅধিকার পরিষদের জেলা সভপতি প্রভাষক সাখাওয়াত হোসেন। প্রধান বক্তা হিসেবে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন ও অন্যান্যের মধ্যে সিনিয়র যুগ্ম সাধরণ সম্পাদক হাসান আর মামুন, শাকিলউজ্জামান, নূরে এরশাদ সিদ্দিকী, মাজেদুল হক, গোলাম সরোয়ার, জাহিদুর রহমান, তৌফিক শাহরিয়ার খান, রবিউল ইমলাম, খুলনার সাংগঠনিক সম্পাদক আশিক ইকবাল, রাজশাহীর সাংগঠনিক সম্পাদক সুমন কবির, তোফাজ্জেল হোসেন, বরিশালের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট খালিদ হাসান, মুক্তিযুদ্ধাবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোক্তারুজ্জাম বেলু, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন, স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক বরকত আলী বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন ঝিনাইদহ জেলা গণঅধিকার পরিষদের সাধরণ সম্পাদক ইকবাল জাহিদ রাজন।