ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার অগ্রগতি নিয়ে নানা পরামর্শ

দাতা সংস্থা কিং আবদুল্লাহ্ হিউম্যানিটেরিয়ান ফাউন্ডেশনের প্রতিনিধিদের সাথে ডাম ম্যানেজমেন্টের সভা অনুষ্ঠিত
সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার অগ্রগতি নিয়ে নানা পরামর্শ

ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের ‘কাপ-আপ’ প্রকল্পের দাতা সংস্থা কিং আবদুল্লাহ্ হিউম্যানিটেরিয়ান ফাউন্ডেশন প্রতিনিধিদের সাথে ডাম ম্যানেজমেন্টের একটি সভা অনুষ্ঠিত হয়। ঢাকার আগারগাও-এর আইডিবি ভবনে গত রোববার অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন দাতা সংস্থার কাপ-পোর্টফোলিও ম্যানেজার ড. মোহাম্মাদ আহমেদ সালিম, কাপ ম্যানেজার ড. মোহাম্মাদ সোহেল, দাতা সংস্থার বাংলাদেশের কান্ট্রি কো-অরডিনেটর আরিফ সাঈদ, ডামের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ুম দুলাল, ডাম শিক্ষা ও টিভিইটি সেক্টরের জয়েন্ট ডিরেক্টর মো. মনিরুজ্জামানসহ কাপ-আপ শিক্ষা প্রকল্পের অন্যান্য কর্মকর্তারা। সভায় কাপ-আপ প্রকল্পের বস্তি-এলাকার শিশুদের জন্য প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও নিম্ন মাধ্যমিক শিক্ষা কার্যক্রমের অগ্রগতি তুলে ধরে একটি উপস্থাপনা করা হয়।

দাতা সংস্থার প্রতিনিধিরা শিক্ষাকেন্দ্রের শিখন পরিবেশ, বিদ্যালয় বর্হিভূত শিক্ষার্থীদের উপানুষ্ঠানিক পদ্ধতিতে পাঠদান, শিক্ষার্থী উপস্থিতি, শিক্ষার্থী মূল্যায়ন পদ্ধতি এবং স্থানীয় মানুষের সহায়তা প্রদান ইত্যাদি কার্যক্রমের প্রশংসা করেন। বস্তি-এলাকায় শিশুদের শিক্ষা প্রদানের ক্ষেত্রে নানারকম সমস্যা ও প্রতিবন্ধকতার সমাধান নিয়েও সভায় আলোচনা করা হয়। অগ্রগতি উপস্থাপনা শেষে প্রতিনিধিদল প্রকল্পের সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার অগ্রগতি ও ভবিষ্যত উন্নয়ন বিষয়ক বিভিন্ন মূল্যবান পরামর্শ প্রদান করেন। প্রতিনিধিদল বাংলাদেশের বিদ্যালয় বর্হিভূত শিশুদের শিক্ষার জন্য এই প্রকল্পের কার্যক্রম ভবিষ্যতে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রতিশ্রুতি প্রদান করেন।

উল্লেখ্য যে, সৌদি আরবের দাতা সংস্থা কিং আবদুল্লাহ্ হিউম্যানিটেরিয়ান ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টর ঢাকার মোহাম্মাদপুর ও মিরপুর এবং নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার বস্তিবাসী শিশুদের গুণগত শিক্ষা প্রদানে কাজ করছে। প্রকল্পটি জুলাই ২০২০ হতে জুন ২০২৫ সময়কালে ১৯৫টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ২৯,২৫০ জন শিশুদের শিক্ষা প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত