বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে

বললেন সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, করোনার অভিঘাত সফলভাবে মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে। দেশের ভৌত অবকাঠামো ও সামাজিক নিরাপত্তা খাতে গৃহীত উন্নয়ন কর্মসূচিসমূহও সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। মন্ত্রী গতকাল রাজধানীর আশকোনার নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, মিলনায়তনে ‘International Conference on Business Management and Social Sciences: Challenges and Ways Forward in the Post-Pandemic Era- ICBMSS ২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা অতিমারির সময় বিশ্বের অধিকাংশ দেশের অর্থনীতি যখন টালমাটাল তখনও বাংলাদেশের প্রবৃদ্ধি ছিল ধনাত্মক। বৈশ্বিক মন্দা চলাকালীনও দেশের মেগা প্রকল্পসমূহ থেমে থাকেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এরইমধ্যে পদ্মা সেতু ও মেট্রোরেল উদ্বোধন হয়েছে।

মন্ত্রী আরও বলেন, ভৌত অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি করোনা-পরবর্তী সংকট থেকে উত্তরণের জন্য সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে বরাদ্দ বাড়িয়ে উপকারভোগীর সংখ্যা বাড়িয়েছে। মন্ত্রী করোনা-পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, গবেষণা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।