সিদ্ধিরগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি উদ্ধার : আটক এক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে শুল্ক ফাঁকি দিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় শাড়িসহ একজনকে আটক করেছে কোস্ট গার্ড। গত সোমবার দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার আনুমানিক রাত ৩টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অধিনস্থ বিসিজি স্টেশন পাগলা কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শামস্ সাদেকীন নির্ণয়ের নেতৃত্বে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে কুমিল্লা থেকে ঢাকাগামী দুটি কাভার্ড ভ্যানকে কোস্ট গার্ড সদস্যরা থামার সংকেত দিলে তারা তা অমান্য করে সামনের দিকে যেতে থাকে। পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যরা গাড়ি দুটিকে ধাওয়া করে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকা থেকে জব্দ করে।

পরে গাড়ি দুটি তল্লাশি করে সরকারি শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধভাবে আসা শাড়ি-কাপড়সহ এক ব্যক্তিকে আটক করা হয়। জব্দকৃত শাড়ি-কাপড়ের পরিমাণ সর্বমোট ৮ হাজার ৩৬১ পিস (শাড়ি ৭৬৯৪ পিস, থ্রি-পিস ৬২৭ পিস ও লেহেঙ্গা ৪০ পিস) যার আনুমানিক বাজার ম্ল্যূ প্রায় ১৬ কোটি ২০ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা। আটককৃত ব্যক্তি মো. আনোয়ার হোসেন (৩৫) কুমিল্লা জেলার দেবীদ্বার থানার এলাহাবাদ এলাকার বাসিন্দা।

তিনি আরও বলেন, জব্দকৃত শাড়ি-কাপড় ও আটককৃত ব্যক্তিকে সিদ্ধিরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।