ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মুক্তিযোদ্ধা ও কণ্ঠযোদ্ধাকে জিডিএফ’র সংবর্ধনা

মুক্তিযোদ্ধা ও কণ্ঠযোদ্ধাকে জিডিএফ’র সংবর্ধনা

সিলেটে বীরমুক্তিযোদ্ধা সুনিল চন্দ্র দাস ও কণ্ঠযোদ্ধা হিমাংশু বিশ্বাসকে সংবর্ধনা দিয়েছে গ্রীন ডিসঅ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ)। গত রোববার সিলেট নগরীর জিন্দাবাজারের জিডিএফ কার্যালয়ে সংবর্ধনা প্রদান ও জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে ব্রেইল বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

জিডিএফ সহ-সভাপতি এএইচএম ইসরাইল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা সুনিল চন্দ্র দাস, কণ্ঠযোদ্ধা হিমাংশু বিশ্বাস, নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, জাবেদ ভাই বন্ধু মহলের বন্ধু সৈয়দ মাহমুদুল হক, ডিকেফ মহাসচিব অমিয় চক্রবর্তী।

স্বাগত বক্তব্য দেন জিডিএফ মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন জিডিএফ ব্যবস্থাপক স্বপন মাহমুদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অভিভাবক আব্দুল কুদ্দুস তালুকদার, শিক্ষিকা নমিতা রাণী দে, সাবিনা ইয়াসমিন, শিক্ষক সালাম মিয়া, সুপারভাইজার রায়হান খানসহ শিক্ষার্থীরা। অনুষ্ঠানে জিডিএফের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধা সুনিল চন্দ্র দাস ও কন্ঠযোদ্ধা হিমাংশু বিশ্বাসকে ফুলের তোড়া দিয়ে সম্মাননা জানানো হয়।

বই উৎসব অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা ও কণ্ঠযোদ্ধারা দেশের গৌরব। তারা দেশেকে স্বাধীন করে অনেক কিছু দিয়ে যাচ্ছেন। তাদের সম্মান করা আমাদের নৈতিক দায়িত্ব। বক্তারা বলেন, নতুন বছরের প্রথম দিনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে প্রতিবন্ধী শিক্ষার্থীরাও ব্রেইল বই পেয়ে উল্লাসে মেতে উঠেছে। প্রতিবন্ধী ও দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা বই হাতে পেয়ে অত্যন্ত আনন্দিত। বক্তারা নতুন বই যত্ন সহকারে রাখার পাশাপাশি মনোযোগী হয়ে লেখাপড়া করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত