খুলনা মহানগর আওয়ামী লীগের নির্বাচনি প্রস্তুতি শুরু ১০ জানুয়ারি

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগের নির্বাচনি প্রস্তুতি শুরু হচ্ছে আগামী ১০ জানুয়ারি। এদিন থেকে ওয়ার্ডে ওয়ার্ডে ইউনিট কমিটি গঠন করে নির্বাচনের প্রস্তুতি নেবে দলটি। গত মঙ্গলবার রাতে দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচনমুখী একটি রাজনৈতিক দল। বিশ্বের ঐতিহাসিক রাজনৈতিক দলগুলোর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ অন্যতম। দলটি ৭৩ বছর অতিক্রম করতে চলেছে। বিশ্বের অনেক দল এত বছরে নিঃশেষ হওয়ার ইতিহাসও রয়েছে। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের শিকড় অনেক গভীর বিধায় আজও দুর্দান্ত যৌবন নিয়ে মানুষের সেবা করে আসছে। তিনি বলেন, তৃণমূলের শক্তিই আওয়ামী লীগের শক্তি। সেই তৃণমূলের সংগঠনকে সুসংগঠিত করতে সবাইকে তৎপর হতে হবে। ১০ জানুয়ারি থেকে সব ওয়ার্ডের সব ইউনিট কমিটি গঠন করে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দেশবিরোধী বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে ইউনিট কমিটি গঠনের কোনো বিকল্প নেই। সুতরাং, বিএনপির দাঁতভাঙা জবাব দিতে আপনাদের প্রস্তুত হতে হবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানার পরিচালনায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবীর, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, অ্যাডভোকেট আইয়ুব আলী শেখ, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, মো. আশরাফুল ইসলাম, শেখ মো. ফারুক আহমেদ, আবুল কালাম আজাদ কামাল, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবির প্রমুখ।