ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ ভারতীয় হাইকমিশনারের

ঢাবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ ভারতীয় হাইকমিশনারের

বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার মি. প্রণয় ভার্মা গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় ভারতীয় হাইকমিশনের অ্যাটাচি (এডুকেশন) মি. জয়ন্ত বকশি ও সেকেন্ড সেক্রেটারি মি. ভৈবভ সুনীল গন্ডানি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা ও জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ভারতীয় স্বনামধন্য বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে চলমান শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার ব্যাপারে মতবিনিময় করেন।

এছাড়া, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ভারতীয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে আরও অধিকসংখ্যক ছাত্র-শিক্ষক বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন নতুন সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাব্যতা এবং যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রমের নতুন ক্ষেত্র উন্মোচনের ব্যাপারেও তারা ফলপ্রসূ আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার মি. প্রণয় ভার্মাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান। ঢাকা বিশ্ববিদ্যালয় ও ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক কার্যক্রম গ্রহণ এবং শিক্ষক-শিক্ষার্থী বিনিময়ের মাধ্যমে পারস্পরিক সুসম্পর্ক আরও দৃঢ় হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম বৃদ্ধির ব্যাপারে আগ্রহ প্রকাশের জন্য ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মাকে আন্তরিক ধন্যবাদ জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত