ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ময়মনসিংহ পাসপোর্ট অফিস

উপ-পরিচালকের বদলিতে কাঁদলেন সেবা গ্রহীতারা

উপ-পরিচালকের বদলিতে কাঁদলেন সেবা গ্রহীতারা

চাকরিতে বদলিজনিত বিদায়টা নিয়মতান্ত্রিক বিষয়। কিন্তু ব্যতিক্রম ঘটেছে ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক ড. হাফিজুর রহমানের বদলির সময়। তার বিদায়ে কেঁদেছেন অনেক সেবা গ্রহীতা। ১৬ জানুয়ারি সকালে তাকে সাদামাটাভাবে বিদায় দিতে গিয়ে কেঁদে ফেলেন ময়মনসিংহের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জানা গেছে, ময়মনসিংহ অঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক ড. হাফিজুর রহমান বদলি হন ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসে। গত ১০ জানুয়ারি ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের বদলি-সংক্রান্ত এই আদেশ জারি করা হয়। ড. হাফিজুর রহমান ২০২১ সালের অক্টোবরে ময়মনসিংহ অঞ্চলিক পাসপোর্ট অফিসে উপ-পরিচালক হিসেবে যোগদান করেন। তবে করোনাকালী দুর্যোগ কাটিয়ে এই অফিসে স্বচ্ছতা ফিরিয়ে আনতে তিনি নিরলস কাজ করেছেন। আগে পাসপোর্ট অফিসে আবেদনের বেশিরভাগ দালালের মধ্যস্থতায় জমা হলেও তার প্রচষ্টায় আবেদনকারীরা যাতে নিজেরা লাইনে দাঁড়িয়ে জমা দিতে পারেন, তিনি তা নিশ্চিত করেছেন। এতে তিনি নিয়ন্ত্রণ করতে পেরেছিলেন দালালদের দৌরাত্ম্য।

বিদায়ের স্মৃতি চারণের একপর্যায়ে ড. হাফিজুর রহমান বলেন, সেবাদানের মনোভাব নিয়েই এ প্রতিষ্ঠানে কাজ করতে এসেছিলাম। দালাল ও হয়রানির অভিযোগ আছে, ছিল, হয়তো থাকবেও। তবে আমি যোগদানের পর প্রতিটি কাজে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করছি। সেই সঙ্গে চেষ্টা করছি, সেবা নিতে আসা জনগণের মুখে হাসি ফোটাতে। সেটা হোক সমস্যা সামাধান করে অথবা বিড়ম্বনার কারণ চিহ্নিত ও অবহিত করে বা সেবা প্রার্থীকে শান্ত¡না দিয়ে। ময়মনসিংহ থেকে বদলি হয়ে গেছি। আমার স্থানে যে কর্মকর্তা স্থলাভিষিক্ত হচ্ছেন তার ভালো কাজের মাঝে আমাকে খুঁজে নেবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত