না.গঞ্জে রাজউকের অভিযানে দুই ভবন মালিককে অর্থদণ্ড

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

দুপুর থেকে বিকাল পর্যন্ত বন্দর উপজেলার এনায়েতনগর এলাকায় উচ্ছেদ অভিযান চালায় রাজউক। অভিযানে এনায়েতনগর এলাকার সৌদিপ্রবাসী রুবেল মিয়ার মাতা নাসরিন বেগমের মালিকানায় নির্মানাধীণ ৫তলা ভবন এবং আমিনুল ইসলামের নির্মাণাধীন দ্বিতীয় তলার কিছু অংশ ভেঙে দেয়া হয়।

এ সময় সৌদিপ্রবাসী রুবেল মিয়ার মাতা নাসরিন বেগমকে দেড় লাখ টাকা ও আমিনুল ইসলামকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযানে বিপুল পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী ও বন্দর থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় রাজউকের অথরাইজ কর্মকর্তা শুভঙ্কর সুস্ময় রায়, ইমারত পরিদর্শক সোহেল রানাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খান জানান, নকশাবহির্ভূত ভবন নির্মাণ এবং বিধিনিষেধ অমান্য করার বিষয়টি রাজউকের নজরে এলে ভবন মালিকদের কয়েক দফায় নোটিশ দেয়া হয়। কিন্তু তারা কোনো সদুত্তর না দিয়ে তাদের ইচ্ছে অনুয়ায়ী ভবনের নির্মাণকাজ চালাচ্ছিল। পরে নিয়মানুযায়ী রাজউক উচ্ছেদ অভিযান চালিয়ে ভবনে বর্ধিত অংশ ভেঙে দেয়। এ সময় মোবাইলকোর্ট পরিচালনা করে ভবনের মালিকদের অর্থদণ্ড দেয়া হয়।