ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ষোড়শ জাতীয় পিঠা উৎসব শুরু আজ

ষোড়শ জাতীয় পিঠা উৎসব শুরু আজ

জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে একাডেমি প্রাঙ্গণে আজ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত উদযাপিত হবে ষোড়শ জাতীয় পিঠা উৎসব-১৪২৯। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত উৎসবে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত পিঠার পসরা সাজিয়ে বসবে বিভিন্ন স্টল। ১০ দিনব্যাপী এই প্রদর্শনীতে দেশের বিভিন্ন অঞ্চলের পিঠাশিল্পীরা নান্দনিক পিঠা তৈরি, প্রদর্শনী ও বিক্রয় করবেন। উৎসবে ৫০টির অধিক স্টলে পিঠার পসরা সাজিয়ে বসবেন তারা।

উৎসবের বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গতকাল ১৮ জানুয়ারি সকাল ১১.৩০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি ম. হামিদ এবং একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদিক, পিঠাশিল্পী ও একাডেমির কর্মকর্তারা।

আজ বিকাল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে উৎসবের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ। বিশেষ অতিথি থাকবেন মঞ্চসারথি আতাউর রহমান, নৃত্যগুরু আমানুল হক, সঙ্গীতশিল্পী রফিকুল আলম। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা থাকবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হমিদ। স্বাগত বক্তব্য রাখবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক খন্দকার শাহ্ আলম এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন একাডেমির সচিব মো. সালাহউদ্দিন আহাম্মদ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত