ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় সংসদ নির্বাচন

বরিশালের দুটি আসনে জাসদ প্রার্থীদের ব্যাপক প্রস্তুতি

বরিশালের দুটি আসনে জাসদ প্রার্থীদের ব্যাপক প্রস্তুতি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এককভাবে নির্বাচন করার প্রস্তুতি নিয়ে বরিশালের দুইটি নির্বাচনি এলাকা বরিশাল-২ ও বরিশাল-৬ আসনে দল গোছাতে ব্যস্ত সময় পার করছেন জাসদ মনোনীত দুইজন প্রার্থী। এর মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে মনোনয়ন দেয়া হয়েছে দলের কেন্দ্রীয় কমিটির সংগঠনিক সম্পাদক সাবেক ছাত্র নেতা অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচকে। বিএম কলেজের সাবেক ছাত্রনেতা, বানারীপাড়া উপজেলার কৃতিসন্তান ও ইতালিপ্রবাসী ব্যবসায়ী অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও বরিশাল-২ আসনে জাসদ মনোনীত প্রার্থী ছিলেন। এরই মধ্যে জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধানের নির্দেশে জাসদের নেতাকর্মীরা অ্যাডভোকেট আনিচুজ্জামানের পক্ষে নির্বাচনি এলাকায় দল গোছাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

আনিচুজ্জামান বলেন, সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে উজিরপুর ও বানারীপাড়া সংসদীয় আসনে নির্বাচন করার প্রস্তুতি নিয়ে কাজ শুরু করা হয়েছে। তিনি আরও বলেন, ছাত্র রাজনীতির সাথে যুক্ত থাকাকালীন আমি সবসময় গরিব অসহায় ও সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করেছি। বরিশালের উজিরপুর ও বানারীপাড়ায় নেতাকর্মীরা উজ্জীবীত। গত জাতীয় সংসদ নির্বাচনে আমি জনগণের ব্যাপক সাড়া পেয়েছিলাম। তবে নির্বাচনে ব্যাপক কারচুপির কারণে আমাকে হারতে হয়েছিল। তিনি বলেন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে বলে আমি শতভাগ আশাবাদী। যদি সুযোগ পাই তবে সারাজীবন গরিব-অসহায় ও খেটে খাওয়া মানুষের জন্য কাজ করে যাব বলেও জানান সাবেক এ ছাত্র নেতা।

অন্যদিকে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহসীন। জনপ্রতিনিধি না হয়েও দীর্ঘদিন থেকে তিনি বাকেরগঞ্জ উপজেলাবাসীর ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। ১৯৯৬ সালের জাতীয় নির্বাচনেও তিনি জাসদ (ইনু) মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা মোহাম্মদ মোহসীন বলেন, দীর্ঘ কয়েক বছর থেকে আমি এলাকায় সামাজিক সাংস্কৃতিক নানা কর্মকাণ্ডে অংশ নেয়ার পাশাপাশি নির্বাচনি প্রচারণা চালিয়ে আসছি। তিনি আরো বলেন, সারা দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু বরিশাল-৬ আসনের সংসদ সদস্যর অদক্ষতার কারণে এলাকায় কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। উল্টো লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছেন। জনপ্রতিনিধি না হয়েও আমি বাকেরগঞ্জবাসীর পাশে ছিলাম, আছি এবং থাকব। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার বিশ্বাস উপজেলার সাধারণ মানুষ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত