এলজিইডির নির্বাহী প্রকৌশলীর ওপর হামলার প্রতিবাদে বরিশাল ও নারায়ণগঞ্জে মানববন্ধন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

এলজিইডির নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর সন্ত্রাসী হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত সোমবার বরিশাল ও নারায়ণগঞ্জে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বরিশাল ব্যুরো ও নারায়ণগঞ্জ প্রতিনিধির পাঠানো খবর-

বরিশাল নগরীর বান্ধ রোডের এলজিইডি কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা। গত সোমবার এ মানববন্ধনের আয়োজন করে বরিশাল এলজিইডি বিভাগ। এতে বক্তব্য রাখেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. তরিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শেখ মো. মিজানুর রহমান, অতিরিক্ত প্রধান কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. হুমায়ুন কবীরসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা। তারা বলেন, শেখ হাসিনা সরকার চট্টগ্রামের উন্নয়নের জন্য ব্যাপক প্রকল্প গ্রহণ করেছেন। তার ধারাবাহিকতায় যোগ্য ও সৎ কর্মকর্তা বিবেচনায় মো. গোলাম ইয়াজদানিকে ওই গুরুত্বপূর্ণ প্রকল্পটির প্রকল্প পরিচালকের দায়িত্ব প্রদান করা হয়। অসাধু ও সন্ত্রাসী ঠিকাদাররা বিধিবহির্ভূতভাবে কাজ দেয়ার জন্য চাপ প্রদান করলে তিনি সম্মতি না দেয়ায় তার ওপর বর্বরোচিত হামলা করা হয়- যা বর্তমান সরকারের অগ্রযাত্রার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

বরিশাল এলজিইডি প্রকৌশলীরা এ বিষয়ে তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান এবং তাদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এদিকে, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে নারায়ণগঞ্জে এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন করেছেন। নারায়ণগঞ্জ এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. হায়দার আলী খানের সভাপতিত্বে সোমবার ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে এলজিইডির কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্ছনা করায় দোষী সবাইকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিলসহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে। সারা দেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের উপর হামলার ঘটনার বিচার নিশ্চিত করতে হবে। এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে এবং নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদান করতে হবে।