ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খুলনায় শহীদ শেখ আবু নাসের লিংক রোড সংস্কার দাবি

খুলনায় শহীদ শেখ আবু নাসের লিংক রোড সংস্কার দাবি

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) অধীনস্থ শহীদ শেখ আবু নাসের লিংক রোড (বাইপাস সড়ক) দ্রুত সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ৯ নম্বর ওয়ার্ডের এলাকাবাসীর উদ্যোগে গতকাল শনিবার দুপুরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) কেন্দ্রীয় কার্যকরী সদস্য ও খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব। বক্তব্য দেন, নাগরিক নেতা সিনিয়র সাংবাদিক এসএম মারুফ হোসেন, অধ্যাপক মো. শহিদুল ইসলাম, নিসচার মহানগর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, মদিনাবাগ আবাসিক জনকল্যাণ সমিতির সভাপতি মো. হেমায়েত হোসেন, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. আরিফুর রহমান, মো. আনোয়ার হোসেন, মুফতি আবু হুরায়রা, সহ-সাধারণ সম্পাদক মো. ফিরোজ, সাবেক সভাপতি মো. রমজান আলী প্রমুখ।

মানববন্ধনে ও সমাবেশে ভুক্তভোগী শহীদ শেখ আবু নাসের লিংক রোডের মদিনাবাগ এলাকার কয়েকশ’ বাসিন্দা, কোমলমতি শিশু, শিক্ষার্থী ও নারীরা অংশ নেন।

বক্তারা বলেন, কেডিএ-এলজিইডি-কেসিসির রশি টানাটানি দেখতে চাই না। সরকার সড়ক সংস্কারের জন্য অর্থ বরাদ্দ দিয়েছে অথচ সেই কাজটি না করে একে অপরকে দোষারোপ করছে আর এলাকার জনগণকে ভোগান্তিতে রেখেছে। প্রতিদিন এ সড়ক দিয়ে শত শত যানবাহন, পথচারী চলাচল করে। রোদ হলে ধুলা আর বৃষ্টি হলে কাদা আর জলাবদ্ধতায় এলাকাবাসীকে চরম দুর্ভোগের মধ্যে ফেলেছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা বারবার দুর্ঘটনার শিকার হচ্ছে।

অবিলম্বে আড়াই কিলোমিটার এ সড়কটি সংস্কারের দাবি জানান তারা। দ্রুত সড়কটি সংস্কার করা না হলে এলাকাবাসী কঠোর কর্মসূচি পালন করবে। হরতাল, অবরোধ, অনশন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবেন। এ সড়কটি সংস্কার না হওয়ার কারণে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের রোগীরা ও নৌ-বাহিনী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে রয়েছে।

বক্তারা শহীদ শেখ আবু নাসের লিংক রোড (সিটি পাইপাস), রূপসা-শিপইয়ার্ড সড়ক, সোনাডাঙ্গা বাইপাস সড়ক দীর্ঘ এক যুগে যারা সংস্কার করতে পারেননি তাদের বিচারের দাবি জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত