নাসিকের প্রকল্প পরিদর্শনে সন্তুষ্টি জাপান রাষ্ট্রদূতের

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনা এবং উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন জাপান রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। গতকাল রোববার সকালে তার নেতৃত্বে অ্যাম্বাসির একটি দল নাসিকের নির্মিত বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

গতকাল সকাল ১০টায় প্রতিনিধি দলটি জালকুড়ি বর্জ্য বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেন। পরে সিদ্ধিরগঞ্জ লেক, শীতলক্ষ্যা নদীর তীর, আলী আহাম্মদ নগর চুনকা পাঠাগার, শেখ রাসেল নগর পার্ক ও বাবুরাইল লেক পরিদর্শন করেন। পরিদর্শন শেষে দুপুরে সিটি করপোরেশনের নগর ভবনে শহরের উন্নয়ন এবং পরিকল্পনা শীর্ষক আলোচনা সভায় যোগ দেন রাষ্ট্রদূত। সেখানে সিটি করপোরেশনের চলমান উন্নয়ন কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হলে সন্তোষ প্রকাশ করেন তিনি।

পরিদর্শন শেষে জাপান রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেন, জাপান বরাবরই উন্নয়ন কার্যক্রমে অংশীদার হতে আগ্রহী। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিকল্পনাগুলো আমাদের সন্তুষ্ট করেছে। যাতে এই উন্নয়ন কার্যক্রমগুলো বেগবান করা যায় সেজন্য আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, জাপানের সহযোগিতার ফলে নারায়ণগঞ্জে বেশ কিছু উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে পেরেছি। জাইকার সহায়তা আমাদের অনেক বেশি উপকৃত করেছে। ধারাবাহিক উন্নয়নের জন্য সহযোগী সংস্থাগুলোর সহায়তা আমাদের প্রয়োজন। তাদের মাধ্যমেই নগরবাসীকে আরও বেশি সুযোগ-সুবিধা প্রদান করা সম্ভব।

সভায় সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল নাজমুল আলম, নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলাম প্রমুখ।