ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষার্থীদের নিরাপত্তা বিষয়ে বিআরটিএ’র কর্মশালা

শিক্ষার্থীদের নিরাপত্তা বিষয়ে বিআরটিএ’র কর্মশালা

ময়মনসিংহে সড়ক পরিবহণ আইন ও শিক্ষার্থীদের সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ময়মনসিংহ অফিসের উদ্যোগে গতকাল বুধবার বেলা ১১টায় কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজে শ্রেণিকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীদের মধ্যে সড়ক পরিবহণ আইন ও শিক্ষাথীদের সড়কে নিরাপত্তা বিষয়ে সম্যক ধারণা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও ময়মনসিংহের জেলা প্রশাসক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহেদী হাসান, ময়মনসিংহ সদর ইউএনও মোহাম্মদ শফিকুল ইসলাম, কালেক্টর স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মালেক, সহকারী কমিশনার গোপনীয় তাসফিক সিবগাত উল্লাহ ছাড়াও কালেক্টর স্কুলের শতাধিক শিক্ষার্থী।

জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান বলেন, সড়ক দুর্ঘটনা রোধে মোটরযান আইন সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, রাস্তা পারাপারে ট্রাফিক সংকেত মেনে চলতে হবে। এছাড়া ফুটওভার ব্রিজ ব্যবহার, জেব্রা ক্রসিং ব্যবহার করার পাশাপাশি ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার ঠিক না। রাস্তা পার হওয়ার সময় শিক্ষার্থীদের সাবধানতা অবম্বলন করা ও অভিভাবকের সাথে বাইকে উঠার সময় হেলমেট ব্যবহার করা অবশ্যক।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত