ভালো ফলে উচ্ছ্বাসের রং সাউথ পয়েন্ট ক্যাম্পাসে

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

সম্প্রতি প্রকাশিত উচ্চমাধ্যমিকের ফল শুনে উচ্ছ্বাসে উদ্বেল হয়ে পড়ে রাজধানীর সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। প্রতি বছরের ন্যায় এবারও ভালো ফলের ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখেছে প্রতিষ্ঠানটির উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীরা। কলেজটির ৩৩২ জন অংশগ্রহণকারীর সবাই কৃতকার্য হয়। অর্থাৎ শতভাগ পাস। তন্মধ্যে জিপিএ-৫ অর্জন করে ২৩০ জন শিক্ষার্থী।

ভালো ফল অর্জনের প্রতিক্রিয়ায় কর্নেল মো. শামসুল আলম পিএসসি (অব.) বলেন, বুদ্ধিবৃত্তিক চর্চায় ভালো ফল অর্জনের ব্যাপারটিতে গুরুত্বারোপের মাধ্যমেই মূলত আমাদের ধারাবাহিক এই অর্জন। এতে করে শুধু সনদধারি শিক্ষার্থীই নয়, মেধায় মননে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠছে তারা। ফলে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষায় আমাদের প্রচুর শিক্ষার্থী চান্স পাচ্ছে। সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের পাশের হার বরাবরই ঈর্ষণীয় বলতে হয়। প্রতি বছরই শতভাগ পাস। সেইসঙ্গে বছরব্যাপী বৃদ্ধি পাচ্ছে জিপিএ ফাইভ বা এ প্লাসের সংখ্যাও। জিপিএ ফাইভের হার প্রতিবছরই ৮০ থেকে ৯০ শতাংশ। ২০০৯ সালে প্রতিষ্ঠানটি ঢাকা শিক্ষাবোর্ড কর্তৃক শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি এবং উক্ত বছরেই উচ্চমাধ্যমিক পরীক্ষায় ৯ম স্থান লাভ করে। ২০১৯-এ প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলে রাজধানীর ‘সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ’ বরাবরের মতোই ভালো ফল করে। ঢাকা শিক্ষাবোর্ডের তথ্য অনুযায়ী সম্মিলিত মেধাতালিকায় ঢাকা মহানগরে শতভাগ পাসের ভিত্তিতে সাউথ পয়েন্টের স্থান ছিল ষষ্ঠ।

বারিধারা থেকে ১৩৪ জন অংশগ্রহণকারীর মধ্যে জিপিএ-৫ পায় ১০০ জন এবং অবশিষ্ট সবাই ৪.৫ গ্রেডসহ ‘এ’ পায়। অর্থাৎ জিপিএ-৪.৫ এর নিচে কোনো গ্রেড ছিল না। এই শাখার ইংলিশ ভার্ষণ ও বিজ্ঞান বিভাগের ফল রিতিমতো ঈর্ষণীয়ই বলতে হয়। ভার্ষণে বিজ্ঞান বিভাগের ৩৬ শিক্ষার্থীর সবাই জিপিএ-৫ পায়। এই বিভাগের ১০৬ জন অংশগ্রহণকারীর ৯৫ জনই জিপিএ-৫ পায় সে বছর।

মালিবাগ শাখার শিক্ষার্থীরাও ওই বছর ভালো করেছিল। শুধু এসএসসি-এইচএসসিতেই নয়, ২০১৯ সালে গুলশান থানায় ৮৫ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে ৭৫ জনই ছিল সাউথ পয়েন্টের। এর মধ্যে ট্যালেন্টপুলে পায় ১৮ জন।