ঈদে মেরাজুন্নবী (স.) উদযাপন উপলক্ষ্যে মহাসমাবেশ

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম মহানগরীর ওয়াসা জামিয়াতুল ফালাহ মসজিদ কমপ্লেক্সে গতকাল শনিবার সকালে পবিত্র ঈদে মেরাজ শরীফের মহা সমাবেশ অনুষ্ঠিত হয়। সত্য ও জীবনের উপলব্ধির জন্য অতিঅপরিহর্য্য মৌলিক বিষয় ঈদে মেরাজ শরীফের মহান তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে বিশ্ব সুন্নি আন্দোলন চট্টগ্রাম জেলার উদ্যোগে এ সমাবেশ ও সালাতু সালাম মাহফিলের আয়োজন করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড সুন্নি মুভমেন্টের প্রতিষ্ঠাতা ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এবং প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এবং ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের প্রধান উপদেষ্টা, ২০২০ সালে ইসলামের সঠিক ধারার গবেষণায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রীয় একুশে পদক প্রাপ্ত, হাফেজ কারী আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী। এতে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট পীর মাশায়েখ, ওলামায়ে কেরাম ও শিক্ষাবিদরা।

মহান মেরাজ শরিফ আল্লাহতাআলার সঙ্গে আমাদের মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়াসাল্লামের মোবারক প্রত্যক্ষ সাক্ষাৎ উল্লেখ করে নেতারা বলেন, মহান মেরাজ শরিফ প্রিয়নবীর কাছে স্বয়ং আল্লাহতাআলার মহিমাময় প্রত্যক্ষ প্রকাশ এবং প্রিয়নবীর মাধ্যমে সমগ্র সৃষ্টির কাছে রহমতময় পরোক্ষ প্রকাশ।

বিশ্ব সুন্নি আন্দোলনের নেতারা বলেন, মেরাজ শরিফ মহান প্রিয়নবীর সঙ্গে প্রত্যক্ষ সাক্ষাতের মাধ্যমে আল্লাহতাআলার স্বয়ং প্রকাশ যা সমগ্র সৃষ্টির জন্য অসীম রহমত ও দিশার উৎস, যে শোকরিয়া না হলে নাফরমানী হবে। তবে রমজান ও কোরবানির ঈদের মতো ঈদে আজম ও ঈদে মেরাজ হুকুমগত বিধিবদ্ধ নির্ধারিত পদ্ধতিগত ঈদ নয়, ঈমানী হৃদয়ের ঈদ-ঈমানী প্রাণের ঈদ-অসীম প্রেমের ঈদ, যার সঙ্গে অন্য কোনো আমলগত বিষয়ের তুলনা চলে না, যা অন্য সবকিছুর উৎস।

দুনিয়াব্যাপী মিথ্যা ও অবিচারের ধারক নানাবিধ অপশক্তির গ্রাসে রূদ্ধ সত্য ও বিপন্ন জীবনের মুক্তি সাধনায় মহান ঈদে মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াআলিহী ওয়াসাল্লামের শিক্ষা ও নির্দেশনার বাস্তবায়নে প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম প্রদত্ত সর্বজনীন মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থার লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সুন্নি আন্দোলনের নেতারা সত্য ও মানবতায় বিশ্বাসী সব মানুষের প্রতি আহ্বান জানান।